ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

সূচক টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টা ৯ কোম্পানির

২০২৪ মে ০২ ১৮:১০:২১
সূচক টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টা ৯ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : আজ ২ মে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। এই উত্থানের মধ্যেও সূচক টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টা করেছে ৯ কোম্পানি।

কোম্পানিগুলো হলো- সাউথইস্ট ব্যাংক, পূবালী ব্যাংক, অলিম্টিক ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো ফার্মা, রূপালী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, এডিএন টেলিকম এবং রেনেটা। বিএটিবিসি, স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক, বেক্সিমকো ফার্মা, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, গ্রামীন ফোন, রেনেটা, লাফার্জহোলসিম এবং লাভেলো আইস্ক্রিম। এই ৯ কোম্পানি আজ ডিএসইর সূচক থেকে ৮.২ পয়েন্ট কমাতে সক্ষম হয়েছে। লঙ্কাবাংলা ফাইন্যান্স সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সূচকের নামানোর ক্ষেত্রে সবচেয়ে বেশি অবদান রয়েছে বিএটিবিসির। আজ ডিএসইর সূচক থেকে কোম্পানিটি ১.৮৮ পয়েন্ট কমিয়েছে। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে পূবালী ব্যাংক। কোম্পানিটি সূচক থেকে ১.২২ পয়েন্ট কমিয়েছে। ১.২০ পয়েন্ট কমিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

অন্য কোম্পানিগুলোর মধ্যে- বেক্সিমকো ফার্মা ০.৮১ পয়েন্ট, রূপালী ব্যাংক ০.৮১ পয়েন্ট, প্রিমিয়ার ব্যাংক ০.৬৯ পয়েন্ট, মার্কেন্টাইল ব্যাংক ০.৬৩ পয়েন্ট, এডিএন টেলিকমের ০.৫২ পয়েন্ট এবং রেনেটা ০.৪৬ পয়েন্ট কমাতে সক্ষম হয়েছে। শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে