ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

নিকট আত্মীয়দের প্রার্থী করছেন, ভবিষ্যতে তাদের নিয়েই থাকতে হবে- প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

২০২৪ মে ০২ ২৩:৪২:৪৫
নিকট আত্মীয়দের প্রার্থী করছেন, ভবিষ্যতে তাদের নিয়েই থাকতে হবে- প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এমপি ও মন্ত্রীদের প্রভাব বিস্তার না করতে কঠোর নির্দেশনা দিয়েছেন।

দলীয় নির্দেশনা অমান্য করে যেসব এমপি ও মন্ত্রীর পরিবারের সদস্য ও আত্মীয়দের উপজেলা নির্বাচনে প্রার্থী করছে, তাঁদের সতর্ক করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা নিকট আত্মীয়দের প্রার্থী করছেন, ভবিষ্যতে তাদের পরিবার নিয়েই থাকতে হবে। জনগণ ও নেতা-কর্মীদের ভোট তারা পাবেন না।’

আজ বৃহস্পতিবার (০২ মে) আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে এসব সতর্কবার্তা দেন বলে সূত্রে জানা গেছে। জাতীয় সংসদের সরকারি দলের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকের শুরুতে সূচনা বক্তব্য দেন সংসদ নেতা শেখ হাসিনা। পরে তিনি এমপিদের কথা শোনেন এবং উত্তর দেন। সন্ধ্যা ৭টার পর শুরু হওয়া বৈঠক চলে এক ঘণ্টারও বেশি সময়।

উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনকে সর্বাত্মক সহায়তা করতে এমপিদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত থাকা এক এমপি নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘প্রধানমন্ত্রী আমাদের উদ্দেশে বলেছেন, উপজেলায় এমপিদের স্বজনদের ভোটে থাকা খারাপ। এটা করা ঠিক না। তাহলে নেতা-কর্মীরা কী করবে। নেতা-কর্মীদের জায়গার প্রয়োজন, সম্মানের প্রয়োজন। যারা এটা করছে, তাদের খারাপ হবে।’ এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দেন প্রধানমন্ত্রী।

আরেক এক এমপি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের বলেছেন দলটা হলো সবার। সবাইকে সুযোগ দিতে হবে। দলকে কুক্ষিগত করা যাবে না। ছোট পরিবার সুখী পরিবার এ নীতি নয়। আওয়ামী পরিবারকে বড় করতে হবে। এমপিদের স্বজনদের ভোটে দাঁড়ানো ভালো কিছু না। এ রকম হলে ভবিষ্যতে ভোট পাবে না। তাদের পরিবার নিয়েই থাকতে হবে। নেতা-কর্মীরা, জনগণ ভোট দেবে না।’

বৈঠকে উপস্থিত ছিলেন না আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও এমপি শাজাহান খান এবং নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী। তাঁদের দুজনের ছেলেই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্রে জানা গেছে, স্বতন্ত্র এমপিদের বিষয়েও কথা বলেন আওয়ামী লীগ সভাপতি। দলীয় এমপিদের উদ্দেশে তিনি বলেন, ‘আমার অনুমতি নিয়ে অনেকে স্বতন্ত্র ভোট করেছেন। তাদের সঙ্গে ঝামেলা করা যাবে না। কোথাও কোথাও স্বতন্ত্ররাও ঝামেলা করছেন। আমি তাদের সঙ্গেও বসব।’ অন্য রাজনৈতিক দলের সঙ্গেও প্রধানমন্ত্রী বৈঠক করবেন বলে জানান।

সভায় অন্যদের মধ্যে সালাউদ্দিন মিয়াজী, মো. মোহিত উর রহমান, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান, দ্রুপদী দেবী আগারওয়ালা, মোসা. ফারজানা সুমি, অনিমা মুক্তি গোমেজ এমপি বক্তব্য দেন।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে