ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
Sharenews24

শেয়ারবাজার পতনের নেপথ্যে চার কোম্পানি

২০২৩ আগস্ট ০৯ ২০:৩১:১৫
শেয়ারবাজার পতনের নেপথ্যে চার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (০৯ আগস্ট) সূচকের পতন দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইর) প্রধান সূচক কমেছে সাড়ে ১৮ পয়েন্টের বেশি। শেয়ারবাজারের এমন পতনের পেছনে সবচেয়ে বেশি দায় ছিল রেখেছে চার কোম্পানি। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে রয়েছে রূপালী ব্যাংক, লাফার্জহোলসিম, সী পার্ল এবং গ্রীণ ডেল্টা ইন্সূরেন্স কোম্পানি লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে আজ রূপালী ব্যাংকের শেয়ারদর কমেছে ৫.৭০ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.৬৪ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯ টাকা ৮০ পয়সায়।

আজ সূচক পতনে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ০.৮৮ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.৩৭ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭ টাকা ৭০ পয়সায়।

আজ সূচক পতনে তৃতীয় অবস্থানে উঠে এসেছে সী পার্ল রিসোর্ট অ্যান্ড স্পা। আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ২.৬২ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.৩৫ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১১ টাকা ৫০ পয়সায়।

আজ সূচক পতনে চতুর্থ অবস্থানে উঠে এসেছে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ৭.০২ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.০৬ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭১ টাকা ৫০ পয়সায়।

শেয়ারনিউজ, ০৯ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে