ঢাকা, সোমবার, ২৭ মে, ২০২৪
Sharenews24

শ্রীলংকাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ভারত

২০২৩ সেপ্টেম্বর ১৩ ০৯:৫৩:৪৬
শ্রীলংকাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ভারত

ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তানকে বিপক্ষে জেতার পরদিনই শ্রীলংকার বিপক্ষে ম্যাচ। তবে ক্লান্তি দেখা যায়নি ভারতীয় খেলোয়াড়দের মাঝে। উল্টো স্বাগতিক শ্রীলংকাকে হারিয়ে চলমান এশিয়া কাপে সবার আগেই ফাইনালে উঠে গেল ভারত। মঙ্গলবার (১২সেপ্টেম্বর) শ্রীলংকার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৯ দশমিক ১ ওভারে ২১৩ রানে অলআউট হয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন অধিনায়ক রোহিত শর্মা।

এছাড়া ৩৯, ৩৩ ও ২৬ রান করে করেন লোকেশ রাহুল, ইশান কিশান ও অক্ষর প্যাটেল। শ্রীলংকার হয়ে ৫ উইকেট নেন দুনিথ ওয়েলালাগে। আর ৪ উইকেট নেন চারিথ আসালঙ্কা।

টার্গেট তাড়া করতে নেমে ৪১ দশমিক ৩ ওভারে ১৭২ রানে অলআউট হয় শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রানের অনবদ্য ইনিংস খেলেন দুনিথ ওয়েলালাগে। ৪১ রান করেন ধনাঞ্জয়া ডি সিলভা। ২২ রান করেন চারিথ আসালঙ্কা। ভারতের হয়ে ৪ উইকেট নেন কুলদীপ যাদব। এছাড়া দুটি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ ও রবিন্দ্র জাদেজা। ৪১ রানের জয়ে সবার আগেই ফাইনাল নিশ্চিত করে ভারত।

এর আগে সোমবার (১১ সেপ্টেম্বর) ভারত সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১২৮ রানে গুঁড়িয়ে দিয়ে ২২৮ রানের বিশাল ব্যবধানে জয় পায়। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) লংকান দুই স্পিনার দুনিথ ওয়েলালাগে ও চারিথ আসালঙ্কার বলে বিভ্রান্ত হয়ে ৪৯ দশমিক ১ ওভারে ২১৩ রানেই গুঁড়িয়ে যায় রোহিত শর্মা-বিরাট কোহলিরা। আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ৩৫৬ রানের পাহাড় গড়া ভারত মঙ্গলবার আড়াইশ রানও করতে পারেনি।

শেয়ারনিউজ, ১৩ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে