ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪
Sharenews24

নিউজিল্যান্ড সিরিজে ফিরলেন তামিম-রিয়াদ

২০২৩ সেপ্টেম্বর ১৭ ০৯:৩৯:৪২
নিউজিল্যান্ড সিরিজে ফিরলেন তামিম-রিয়াদ

ক্রীড়া প্রতিবেদক : ঘরের মাঠে ওয়ানডে সিরিজের প্রথম ও দ্বিতীয় ম্যাচের জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন পর দলে ফিরেছেন মাহমুদউল্লাহ ও সৌম্য সরকার। এছাড়া চোট কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবালও। শনিবার (১৬ সেপ্টেম্বর) লিটন কুমার দাসকে অধিনায়ক করে ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করে বিসিবি।

নিউজিল্যান্ডের বিপক্ষে এশিয়া কাপের স্কোয়াড থেকে মোট ৮ জন খেলোয়াড়কে রেখেছে বিসিবি। আফগানিস্তান সিরিজে চোট পাওয়া ওপেনার তামিম এবং দলের বাইরে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও কাজী নুরুল হাসান সোহানকেও ফিরিয়ে আনা হয়েছে।

এমন ক্রিকেটারাও স্কোয়াডে জায়গা পেয়েছে যাদের জাতীয় দলে অভিষেক হয়নি । তারা হলেন বাঁহাতি ব্যাটার জাকির হাসান, পেসার সৈয়দ খালেদ আহমেদ এবং লেগ স্পিনার রিশাদ হোসেন। সব কিছু ঠিক থাকলে ব্লাকক্যাপসদের বিপক্ষে রঙিন জার্সি গায়ে জড়াবেন এই তিন টাইগার ক্রিকেটার।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের কথা বিবেচনা করে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে দীর্ঘসময় ধরে চলবে টুর্নামেন্টটি। তাই ক্রিকেটারদের মানসিক ও শারীরিক সুস্থতা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। এই বড় ইভেন্টের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আমাদের আরও কিছু খেলোয়াড়কে দেখার জন্য সুযোগ দেওয়া হয়েছে।’

বাংলাদেশ স্কোয়াড : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মাহেদী, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

শেয়ারনিউজ, ১৭ সেপ্টেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে