ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে শঙ্কা

২০২৩ নভেম্বর ২৮ ১৬:৫৪:৫০
পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে শঙ্কা

ক্রীড়া প্রতিবেদক : আগামী দুই বছরে সাদা বলে দুটি বৈশ্বিক আসর আয়োজিত হবে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্র যৌথভাবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রন সংস্থা আইসিসির ক্যালেন্ডার অনুসারে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ২০২৫ সালে পাকিস্তানে আয়োজিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। এককভাবে আট জাতির এই মহাযজ্ঞের আয়োজনের কথা পাকিস্তানের। তবে হঠাৎ করেই নতুন মোড় নিয়েছে টুর্নামেন্টটি। পাকিস্তান থেকে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর সরতে পারে বলে মনে করা হচ্ছে।

মূলত ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক বৈরী সম্পর্কের কারণেই এই শঙ্কা জেগেছে। রাজনৈতিক উত্তেজনায় ক্রিকেটারদের পাকিস্তান সফরে নিষেধাজ্ঞা দিয়েছে ভারত সরকার। যে কারণে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত এশিয়া কাপেও পাকিস্তানে যায়নি ভারতীয় ক্রিকেটাররা। ফলে শেষ পর্যন্ত প্রথমবারের মতো হাইব্রিড মডেলে শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ছয় জাতির এই টুর্নামেন্ট আয়োজন করেছিল দ্য গ্রিন ম্যানরা।

এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি নিতে নড়েচড়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আইসিসিকে পিসিবি জানিয়েছে, ২০২৩ এশিয়া কাপের মতো ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত যদি পাকিস্তানে খেলতে না যায়, তাদের (ভারত) ক্ষতিপূরণ দিতে হবে।

অন্যদিকে এখন পর্যন্ত যে পরিস্থিতি, তাতে পাকিস্তানে ভারতীয় ক্রিকেটারদের না যাওয়ার সম্ভাবনাই বেশি। আর ভারত না গেলে টুর্নামেন্টের গুরুত্ব কমবে বলেই ধারণা ক্রীড়াপ্রেমীদের।

ভারতের বেশ কিছু সংবাদমাধ্যম দাবি করেছে, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে অন্য কোনো দেশে আয়োজন করা হতে পারে। নতুন ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের নাম উঠে এসেছে। আবার এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলেও টুর্নামেন্টটি হতে পারে। মানে ভারতের ম্যাচগুলো আরব আমিরাতে, আর অন্য দলগুলোর ম্যাচ পাকিস্তানে হতে পারে।

শেয়ারনিউজ, ২৮ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে