ঢাকা, সোমবার, ৪ মার্চ, ২০২৪
Sharenews24

বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজতে বিসিবির তদন্ত কমিটি

২০২৩ নভেম্বর ২৯ ১৩:৪০:৫০
বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজতে বিসিবির তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে বড় স্বপ্ন নিয়ে খেলতে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ভারত থেকে হতাশা নিয়েই ফিরেছেন সাকিব আল হাসানরা।

দলের এই ব্যর্থতার সঙ্গে ছিল নানা বিতর্ক। এমন পারফরম্যান্সে হতাশ ও অবাক হয়েছেন সমর্থক এবং বিশ্লেষকরা। এই ব্যর্থতার কারণ খুঁজে বের করতে পদক্ষেপ নিল বিসিবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপে ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যা বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বিসিবি।

বিশেষ এই তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে থাকবেন বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ। সদস্য হিসেবে বাকি দুই জন হলেন মাহবুবুল আলম ও আকরাম খান।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাংলাদেশ অষ্টম অবস্থানে থেকে শেষ করেছে। ৯ ম্যাচে মাত্র ২টিতে জয় পেয়েছে সাকিবরা।

অনেক সমীকরণের মুখোমুখি হয়ে অবশেষে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার টিকিট অর্জন করেছে তারা। তবে নেদারল্যান্ডসের কাছে হার ও বিশ্বকাপ চলার সময় নানা বিতর্কের জন্ম দেয় দল।

বিশ্বকাপের ২০১১, ২০১৫, ২০১৯ তিন আসরেই তিনটি করে ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এবার লক্ষ্য ছিল প্রথম পর্বে সর্বনিম্ন চারটি ম্যাচ জেতা। বিশ্বকাপ বাছাইয়েও শক্ত অবস্থানে ছিল তারা। তাই অনেক আশা নিয়েই ছিল সমর্থকরা। তবে সেই আশা পূরণে ব্যর্থ হয় সাকিবের দল।

দলের খেলোয়াড়, কোচিং স্টাফ, পরিকল্পনা, নাকি অধিনায়কত্ব, কোথায় ছিল সেই ভুল? সেটি খতিয়ে দেখতেই এবার আনুষ্ঠানিকভাবে বড় পদক্ষেপ নিল বিসিবি।

শেয়ারনিউজ, ২৯ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে