ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
Sharenews24

বর্ষসেরা পুরস্কারের তারিখ ঘোষণা করল ফিফা

২০২৩ ডিসেম্বর ০৯ ১৫:০৩:১৬
বর্ষসেরা পুরস্কারের তারিখ ঘোষণা করল ফিফা

ক্রীড়া প্রতিবেদক : বৈশ্বিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা প্রতিবছর খেলোয়াড়দের পারফরম্যান্সের বিচারে বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীতদের নাম ঘোষণা করে থাকে, যা ‘দ্য বেস্ট’ ফিফা ফুটবল অ্যাওয়ার্ড নামেও পরিচিত।

এবার চলতি বছরের বর্ষসেরা পুরস্কার প্রদানের তারিখ ঘোষণা করল ফিফা। ২০২৪ সালের ১৫ জানুয়ারি ইংল্যান্ডের লন্ডনে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার প্রদান করা হবে। এ নিয়ে অষ্টমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘দ্য বেস্ট’ ফিফা ফুটবল অ্যাওয়ার্ড। তৃতীয়বারের মতো লন্ডনে অনুষ্ঠিত হবে ‘দ্য বেস্ট’ ফিফা ফুটবল অ্যাওয়ার্ড। এর আগে ২০১৬ ও ২০১৭ সালেও এখানে হয়েছিল অনুষ্ঠানটি।

এই মর্যাদাপূর্ণ ইভেন্টটিতে বিশ্বের সেরা খেলোয়াড়, কোচ, ভক্ত, গোল এবং ন্যায্য খেলোয়াড়দের স্বীকৃতি দেওয়া হয়। অর্থাৎ বরাবরের মতো এবারও ফিফা ১১টি ক্যাটাগরিতে বর্ষসেরা পুরস্কার প্রদান করবে। চূড়ান্ত মনোনীত নির্বাচন করা হবে ভোটের মাধ্যমে।

২০১৭ সালে ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিন কর্তৃক প্রদত্ত ব্যালন ডিঅর থেকে আলাদা হয়ে যায় ফিফা। এর পর থেকে প্রতিবছর ‘দ্য বেস্ট’ ফিফা ফুটবল অ্যাওয়ার্ড ঘোষণা করে আসছে ফিফা। সূত্র: ফোর্বস।

শেয়ারনিউজ, ০৯ ডিসেম্বর ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে