ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

Sharenews24

তৃতীয় টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল ভারত

২০২৪ ফেব্রুয়ারি ১০ ১৭:৪০:০৮
তৃতীয় টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল ভারত

ক্রীড়া প্রতিবেদক : পাঁচ দিন পরেই ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট শুরু। এর আগেই বড় দুঃসংবাদ পেল ভারতীয় দল। হায়দরাবাদ টেস্টে হারার পর বিশাখাপত্তনমে ঘুরে দাঁড়ায় ভারত।

যশপ্রীত বুমরাহ ও জয়সোয়ালের নৈপুণ্যে সিরিজে সমতা ফেরায় স্বাগতিকরা। রাজকোটে সিরিজে এগিয়ে যাওয়ার মিশনে নামার আগে বড় পরিবর্তন এসেছে ভারতের টেস্ট দলে। ভারতের অন্যতম সেরা তারকা বিরাট কোহলি ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্টের দলে ছিলেন না। জানা গিয়েছিল শেষের তিন টেস্টে ফিরবেন তিনি।

তবে এবার ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে ইংল্যান্ডের বিপক্ষে খেলবেন না তিনি। শনিবার (১০ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

ইংল্যান্ডের বিপক্ষে বাকি তিন টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারত। যেখানে নেই বিরাট কোহলি। ১৭ সদস্যের দলে কোহলিকে না রাখার কারণও জানিয়েছে বোর্ড। মূলত ব্যক্তিগত কারণ দেখিয়ে বোর্ডের কাছে এই সিরিজ না খেলার কথায় জানান কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ড এই তারকা ক্রিকেটারের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁকে টেস্ট দলে রাখেনি।

এ কথা বলার অপেক্ষা রাখেনা যে কোহলি না থাকায় ইংলিশরা স্বস্তিতে থাকবে। তবে ভারতীয় দলে আরও দুশ্চিন্তার বড় কারণ দুই অভিজ্ঞ ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল ফিটনেস পরীক্ষায় উতরাতে পারলেই খেলতে পারবেন সিরিজের বাকি টেস্ট।

চোট থাকায় এই দুজন এখনো সুস্থ হয়ে উঠেনি। এছাড়াও চোটের শঙ্কা ও ফর্মহীনতায় দল থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার।

আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। রাঁচিতে ২৩ ফেব্রুয়ারি চতুর্থ এবং ৭ মার্চ ধর্মশালায় পঞ্চম টেস্ট অনুষ্ঠিত হবে।

শেয়ারনিউজ, ১০ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে