ঢাকা, শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
Sharenews24

শ্বাসরুদ্ধকর খেলায় টাইগারদের হার

২০২৪ মার্চ ০৪ ২২:৫০:৩৪
শ্বাসরুদ্ধকর খেলায় টাইগারদের হার

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর হেরে গেল বাংলাদেশ ক্রিকেট দল। ২০৭ রানের বিশাল টার্গেট তাড়া করে তীরে এসে তরী ডুবিয়েছে টাইগাররা।

সোমবার (০৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে সাদিরা সামারাবিক্রমা ও কুশাল মেন্ডিসের জোড়া ফিফটিতে ভর করে ৩ উইকেটে ২০৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

এরপর ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলির ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় বাংলাদেশ। কিন্তু শেষ ৪ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ রান।

বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন জাকের। তার বিদায়ে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় বাংলাদেশের। শেষ পর্যন্ত ৩ রানে হেরে যায় স্বাগতিকরা। দলের হয়ে ৪৮ বলে ৮ চার আর একটি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৬১ রান করে অপরাজিত থাকেন সাদিরা সামারাবিক্রমা।

এছাড়া ৩৬ বলে ৬টি চার আর ৩টি ছক্কায় ৫৯ রান করে ফেরেন কুশাল মেন্ডিস। মাত্র ২১ বল খেলে ৬টি ছক্কার সাহায্যে ৪৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন অধিনায়ক চারিথ আসালঙ্কা।

শ্রীলংকার বিপক্ষে ১২০ বলে ২০৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে শূন্য রানে ফেরেন তারকা ওপেনার লিটন কুমার দাস।

বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আরেক ওপেনার সৌম্য সরকারও। তিনি ১১ বলে দুই চারে ১২ রান করে ফেরেন। দলীয় ৩০ রানে আউট হন তরুণ তারকা ব্যাটসম্যান তাওহিদ হৃদয়ও। তিনি উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন।

৬৮ রানে প্রথমসারির ৪ উইকেট পতনের পর দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের চরম ব্যাটিং বিপর্যয়ে দায়িত্বশীল ব্যাটিং করেন তিনি।

রিয়াদ ২৭ বলে ৪টি ছক্কার সাহায্যে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১২২তম ম্যাচে সপ্তম ফিফটি হাঁকান। ফিফটি পূর্ণ করে নিজের ইনিংসটা লম্বা করতে চেয়েছিলেন এই তারকা অলরাউন্ডার।

ফিফটির পর বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে ধরা পড়েন রিয়াদ। তার আগে ৩১ বলে দুই চার আর ৪টি ছক্কার সাহায্যে করেন ৫৪ রান। তার বিদায়ে ১৩.২ ওভারে ১১৫ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

রিয়াদ আউট হওয়ার পর একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ২৫ বলে ৬টি ছক্কায় মেইডেন ফিফটি পূর্ণ করেন জাকের আলি। তার ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় বাংলাদেশ দল।

অবিশ্বাস্য সুন্দর ইনিংস খেলেও দলকে জয় উপহার দিতে পারেননি জাকের। জয়ের জন্য শেষ ৪ বলে প্রয়োজন ছিল ১০ রান। জাকের ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন। তিনি ৩৪ বলে চারটি চার আর ৬টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬৮ রান করে ফেরেন।

জাকের আলির বিদায়ের পর দলকে জয়ের বন্দরে পৌঁছাতে পারেননি দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০৩ রান করে বাংলাদেশ। ৩ রানের জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে যায় শ্রীলংকা।

আগামী পরশু বুধবার সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শেয়ারনিউজ, ০৪ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে