ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
Sharenews24

আইসিসির আম্পায়ারিং প্যানেলে পাঁচ বাংলাদেশি নারী

২০২৪ মার্চ ২৪ ১২:০৭:০৫
আইসিসির আম্পায়ারিং প্যানেলে পাঁচ বাংলাদেশি নারী

ক্রীড়া প্রতিবেদক : আইসিসির আম্পায়ারিং ডেভেলপমেন্ট প্যানেল প্রথমবারের মতো যুক্ত করেছে পাঁচ বাংলাদেশি নারীকে। এই তালিকায় চার আম্পায়ারের সঙ্গে আছেন একজন ম্যাচ রেফারি।

নারী আম্পায়ার হিসেবে যুক্ত হয়েছেন সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার ও চম্পা চাকমা। এছাড়া ম্যাচ রেফারি হিসেবে সুপ্রিয়া রানী দাস ওই প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিসিবি আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু।

পুরুষ ও নারী আম্পায়ারদের মানোন্নয়নে আইসিসির সঙ্গে যুক্ত হয়ে নানা পদক্ষেপ নিয়েছে বিসিবির আম্পায়ার্স কমিটি। কদিন আগেই জেসি ও মিশু চৌধুরীকে আম্পায়ার হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। জেসি ও মিশুর যাত্রা শুরু হচ্ছে চলমান ডিপিএল দিয়েই। একজন থার্ড আম্পায়ার বা একজন অনফিল্ড আম্পায়ার, এভাবেই শুরু হবে ধীরে ধীরে। নারী–পুরুষ মিলিয়ে বর্তমানে ২৬ জন আম্পায়ার বিসিবির চুক্তিতে রয়েছেন।

আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু জানান, ‘আমাদের নারীদের জন্য এটা দারুণ অর্জন। মেয়েরা এখন এটাকে ক্যারিয়ার হিসেবেও নিতে পারবে। নতুন যে মেয়েরা আসতে চায়, আইসিসির এই স্বীকৃতির মাধ্যমে সেই আত্মবিশ্বাস তারা পেয়ে যাবে। শুধু তাই নয়, বড় টুর্নামেন্টে বাংলাদেশি নারী আম্পায়ারদের অংশগ্রহণের সুযোগ বাড়বে এই স্বীকৃতির মধ্য দিয়ে।’

শেয়ারনিউজ, ২৪ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে