ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
Sharenews24

কবে অবসরে যাচ্ছেন মেসি, জানালেন নিজেই

২০২৪ মার্চ ২৮ ১৫:৪৭:০৯
কবে অবসরে যাচ্ছেন মেসি, জানালেন নিজেই

ক্রীড়া প্রতিবেদক : আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি আগামী জুনে ৩৭-এ পা রাখবেন। সবকিছু বিবেচনায় এই সময়ে দীপ্তিময় সূর্যের সোনালী আভা ছড়ানোর শেষপ্রান্তে পৌঁছে যাবেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

রেকর্ড আটবারের ব্যালন ডি’অরজয়ী লিও বলেই কিনা এখনও প্রশ্নাতীতভাবে পুরো মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। তবে ক্ষুদে এই জাদুকরের আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো নিয়ে কাতার বিশ্বকাপের পর থেকে কম জল ঘোলা হচ্ছে না।

মেসির পক্ষ থেকে এতদিন কোনো আনুষ্ঠানিক বক্তব্য না এলেও সম্প্রতি এমবিসি’র ‘বিগ টাইম পডকাস্ট’-এ নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন আর্জেন্টাইন এই মহাতারকা।

মেসির মন্তব্য, যখন মনে করবেন, আর কিছু দেওয়ার নেই; তখনই ক্যারিয়ারের ইতি টানবেন।

মেসির ভাষায়, সেই মুহূর্তটা কেমন হবে আমি জানি, যখন টের পাব আর পারফর্ম করতে পারছি না। বুঝতে পারব যে নিজেকে উপভোগ করছি না, সতীর্থদের কোনো সাহায্য করতে পারছি না (তখন সিদ্ধান্ত নেব)।

তিনি বলেন, আমি ভীষণ আত্ম-সমালোচক। আমি জানি, কখন আমি ভালো (অবস্থায় থাকি), কখন খারাপ, কখন ভালো খেলি, কখন বাজে খেলি.. .এবং যখন অনুভব করব পদক্ষেপটা নেওয়ার সময় এসেছে, বয়সের কথা না ভেবেই সেটা নেব। ভালো অনুভব করলে, আমি সবসময় প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। কারণ, আমি এটাই পছন্দ করি এবং জানি, সেটা কিভাবে করতে হয়।

এই তারকা ফুটবলারের অধিনায়কের দাবি, কাতার বিশ্বকাপে সবকিছু যদি ঠিকঠাক না চলত, তাহলে আমি জাতীয় দল থেকে সরে দাঁড়াতাম।

মেসির ভাষ্য, খেলাধুলার দিক থেকে ক্যারিয়ার সবকিছু অর্জনের, স্বপ্ন পূরণের সৌভাগ্য হয়েছে আমার। সত্যি বলতে পেশাদার ফুটবলার হিসেবে ও ব্যক্তিগত জীবনে, পরিবার ও বন্ধুবান্ধব মিলিয়ে এর বেশি আমি চাইতে পারতাম না। সৃষ্টিকর্তা আমাকে যা দিয়েছেন, সেটা অনেক এবং আমি সবসময় তা উপভোগের চেষ্টা করি।

শেয়ারনিউজ, ২৮ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে