ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Sharenews24

১০ বছর পর জানা গেল ধোনির অবসরের রহস্য

২০২৪ এপ্রিল ১০ ১৪:৩৫:৩১
১০ বছর পর জানা গেল ধোনির অবসরের রহস্য

ক্রীড়া প্রতিবেদক : হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ক্রিকেট মহলকে চমকে দিয়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি ২০১৪ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন।

তিনি অপ্রত্যাশিতভাবে ৯০তম টেস্ট খেলে তার টেস্ট ক্যারিয়ার শেষ করেছিলেন। ধোনির এমন সিদ্ধান্তের কারণ জানা গেছে ১০ বছর পর।

জানা যায়, ধোনির স্ত্রী সাক্ষীর একটি শর্ত মানার জন্য টেস্ট ক্রিকেটকে বিদায় জানান তিনি। শর্তের বদলে স্ত্রীর ধমকও বলা যেতে পারে।

২০১৪ সালে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর চলাকালীন ধোনি এবং সাক্ষীর একটি ভিডিও কল সম্প্রতি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তা থেকেই জানা গেছে, অপ্রত্যাশিতভাবে টেস্ট ক্রিকেট থেকে ধোনির অবসরের কারণ।

ভিডিওতে সাক্ষীকে বলতে শোনা যাচ্ছে, ‘তুমি যদি সন্তান চাও তা হলে, অন্তত এক ধরনের ক্রিকেট থেকে তোমাকে অবসর নিতে হবে।’ সাক্ষী পরিষ্কারভাবে ধোনিকে জানিয়ে দেন, সন্তান চাইলে পরিবারকে পর্যাপ্ত সময় দিতে হবে। স্ত্রীর এই শর্ত মেনে নেন ধোনি। ওই সফরের পর ক্রিকেটীয় ব্যস্ততা কমাতে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দেন।

এর কয়েক মাস পরেই ধোনি এবং সাক্ষীর কন্যাসন্তান জিভার জন্ম। এর পর ক্রিকেটীয় দায়িত্ব আরো কমাতে ২০১৭ সালের জানুয়ারি মাসে সাদা বলের ক্রিকেট থেকেও নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দেন ধোনি। সূত্র : আনন্দবাজার পত্রিকা

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে