ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Sharenews24

অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে সরে দাঁড়ালেন ম্যাক্সওয়েল

২০২৪ এপ্রিল ১৭ ১০:২২:১৫
অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে সরে দাঁড়ালেন ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক : চলমান ইনিয়ান প্রিমিয়াম লিগের ১৫তম আসরে ২ কোটি রুপিতে ম্যাক্সওয়েলকে দলে ভিরালেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের এ আসরের ৬ ইনিংসের অর্ধেকই শূন্য, মোট রান ৩২। দুঃসময়ের অতলে যেন হারিয়ে গেছে গ্লেন ম্যাক্সওয়েলের ফর্ম।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একাদশে ম্যাক্সওয়েলের নাম দেখে কেউই অবাক হননি, কারণ ফর্মটা তো বাদ পড়ার মতোই। তবে ম্যাক্সওয়েলকে টিম ম্যানেজমেন্ট একাদশ থেকে বাদ দেয়নি। ফর্ম হারিয়ে স্বেচ্ছায়ই সরে দাঁড়িয়েছেন।

শুধু তা-ই নয়, শারীরিক ও মানসিকভাবে ফুরফুরে হতে আপাতত আইপিএল থেকে বিরতি নিচ্ছেন ২ কোটি রুপির এই ক্রিকেটার। টানা খেলার মধ্যে থাকা এই অজি অলরাউন্ডার নিজেকে সময় দিতে চান। আপাতত পেশাদার ক্রিকেট থেকে দূরে থাকতে চান।

বিরতি নেওয়ার সিদ্ধান্ত সহজ ছিল জানিয়ে ম্যাক্সওয়েল বলেন,'আমার জন্য সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল। গত ম্যাচের পর কোচ-অধিনায়কের কাছে গিয়ে বলেছি, আমার পরিবর্তে অন্য কাউকে খেলানোর সময় এসেছে। আমার মনে হয়েছে শারীরিক ও মানসিক বিরতি নেওয়ার উপযুক্ত সময় এটা।

দলের প্রয়োজনে অবশ্য ফিরতে প্রস্তুত ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার,'আমাকে যদি টুর্নামেন্টের কোনো পর্যায়ে প্রয়োজন হয় আশা করি শারীরিক ও মানসিকভাবে ভালো অবস্থা রেখে ফিরতে পারব, দলে অবদান রাখতে পারব।

ম্যাক্সওয়েল মনে করেন, তার যে ভূমিকা দলে পালন করার কথা, তা পালনে তিনি ব্যর্থ। তাই তার জায়গায় অন্য কেউ সুযোগ পেয়ে ভালো করুক, এমনটাই চাওয়া,'পাওয়ারপ্লের পরপর ঘাটতির জায়গা দেখা দিচ্ছে, অথচ গত দুই মৌসুমে এটাই ছিল শক্তির জায়গা।

তিনি বলেন, এবার আমি অবদান রাখতে পারছি না। পয়েন্ট তালিকায় আমার যে অবস্থান, আমার মনে হয়েছে এখানে অন্য কাউকে সুযোগ দেওয়ার যথার্থ সময় এটা। আশা করি সে জায়গাটা নিজের করে নেবে।

গত নভেম্বরে ভারতের মাটিতেই ওয়ানডে বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার মনে করিয়ে দিয়েছেন, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাট টি-টোয়েন্টিতে এমন খারাপ সময় আসতেই পারে। তিনি বলেন,'টি-২০ ক্রিকেটে কখনও কখনও এমন হতে পারে। তবে এটা যখন বারবার হতে থাকে, অনেকে তখন বেসিক ভুলে যায়।

ম্যাক্সওয়েল বলেন, শুধু শরীরের ছুটিই নয়, পেশাদার ক্রিকেট খেলার মতো অবস্থায় ফেরার জন্য মানসিক বিরতিটাও চেয়েছি। আমার বয়স এখন পঁয়ত্রিশেরও বেশি। হয়ত শারীরিক ও মানসিক ধকল কিছুটা ক্লান্ত করে তুলেছে।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে