ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪
Sharenews24

তামিমের দলে ফেরা নিয়ে যা জানালেন বিসিবি সভাপতি

২০২৪ এপ্রিল ২৮ ২০:২৩:৪০
তামিমের দলে ফেরা নিয়ে যা জানালেন বিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক তামিম ইকবাল। গত বছরের জুলাই মাসে আফগানিস্তান সিরিজের সময় হঠাৎ অবসরের ঘোষণা তিনি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা রেখে দলে ফিরেছেন তামিম।

কিন্তু দলে ফেরার পর এক ম্যাচ খেলেই আবার দলের বাইরে তিনি। বাদ পড়েন ওয়ানডে বিশ্বকাপের দল থেকেও। এখন জাতীয় দলে তামিম আর ফিরবেন কি না এই প্রশ্নই দেখা দিচ্ছে সবচেয়ে বেশি।

দেশসেরা এই ওপেনারের গত বছর থেকে তার পারফরম্যান্সের চেয়ে বেশি আলোচনা তিনি আর জাতীয় দলে ফিরবেন কি না তা নিয়ে। এমনকি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বিসিবিও জানে না তামিম টাইগারদের হয়ে আর ফিরবেন কি না।

এর আগে খবর এসেছিল বোর্ড প্রেসিডেন্ট ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পরেই জাতীয় দলে ফেরা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন তামিম। তবে কাঙ্খিত সেই বৈঠক এখনও অনুষ্ঠিতই হয়নি।

তবে এবার তামিমের ইস্যুতে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি দেশ সেরা এই ওপেনারের জাতীয় দলে ফেরার দিনক্ষণ জানিয়েছেন।

রোববার (২৮ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন জানান, ২০২৫ সালে জাতীয় দলে দেখা যেতে পারে তামিমকে। তিনি বলেন, ‘লাস্ট ওর সাথে যোগাযোগ হয়েছে তখন কথা ছিল ও (তামিম) প্রথমে ক্রিকেট অপারেশন্সের জালাল ইউনুস এবং আমাদের সিরাজ ভাই (এনায়েত হোসেন সিরাজ) ওনাদের সঙ্গে বসবেন তারপর আমার সাথে বসবে। ওনাদের সাথে বসেছে, এখন আমার সাথে বসবে। আমি যেটা শুনেছি, ওর কাছ থেকে শোনার আগে কমেন্ট করা উচিত না। আমি যেটা শুনেছি ও বলেছে সামনের বছর থেকে খেলবে।’

তবে জাতীয় দলে না থাকলেও ক্রিকেটের সাথেই আছেন তিনি। বিপিএলে ফরচুন বরিশালকে নেতৃত্ব দিয়ে শিরোপাও এনে দিয়েছেন তিনি। এছাড়া ডিপিএলে প্রাইম ব্যাংকের জার্সিতেও বেশ রানের মধ্যেই আছেন এই বাঁহাতি।

এর আগে মার্চের ১০ তারিখ বিসিবির সঙ্গে বৈঠকে বসেন তামিম। সেই বৈঠকের ফল অবশ্য এখনও জানা যায়নি।

বৈঠকের পর ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী বলেছিলেন, 'আলাপ আলোচনা হয়েছে। এখন বিষয়গুলো আমরা সভাপতি সাহেবের (পাপন) কাছে জানাব। আলাপ করার পরে তারপর আমরা একটা বক্তব্য দেবো। তার (তামিম) প্ল্যান আমরা শুনেছি, এবার সভাপতিকে জানিয়ে আলাপ শেষে আমরা বিস্তারিত জানাতে পারবো।'

শেয়ারনিউজ, ২৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে