ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

২০২৩ অর্থবছরে ডিভিডেন্ড বেড়েছে বীমা খাতের ৬ কোম্পানির

২০২৪ মে ০২ ১৯:৩১:১৭
২০২৩ অর্থবছরে ডিভিডেন্ড বেড়েছে বীমা খাতের ৬ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫৮টি কোম্পানি রয়েছে। কোম্পানিগুলোর মধ্যে ৩২টি কোম্পানি ২০২৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

প্রাপ্ত তথ্যানুযায়ী আলোচ্য অর্থবছরে ডিভিডেন্ড বেড়েছে ৬ কোম্পানির। কোম্পানিগুলো হলো- প্রাইম ইন্স্যুরেন্স, সিটি ইন্সুরেন্স, ক্রিস্টাল ইন্সুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স এবং ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। একই সময়ে ডিভিডেন্ড কমেছে ৮টি কোম্পানির এবং ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে ১৮টির।

ডিভিডেন্ড বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলোর মধ্যে-

প্রাইম ইন্স্যুরেন্স

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০২২ অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। অর্থাৎ কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ২ শতাংশ।

সিটি জেনারেল ইন্সুরেন্স

কোম্পানিটি সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০২২ অর্থবছরে কোম্পানিটি ১০.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। অর্থাৎ কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১.৫০ শতাংশ।

ক্রিস্টাল ইন্সুরেন্স

ম্পানিটি সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য ১৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস ও ৭ শতাংশ ক্যাশ। আগের বছর কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। অর্থাৎ কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ৭ শতাংশ।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স

কোম্পানিটি ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ১৩.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০২২ অর্থবছরে কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। অর্থাৎ কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১.৫০ শতাংশ।

রিপাবলিক ইন্স্যুরেন্স

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০২২ অর্থবছরে কোম্পানিটি ১০.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। অর্থাৎ কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ০.৫০ শতাংশ।

ইসলামী ইন্স্যুরেন্স

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০২২ অর্থবছরে কোম্পানিটি ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। অর্থাৎ কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ৩.৫০ শতাংশ।

শেয়ারনিউজ, ০২মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে