ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

সৌদি আরবের ৮০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী

২০২৪ মে ০২ ২৩:৩৪:৫৭
সৌদি আরবের ৮০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী ৮০টি সৌদি কোম্পানির তালিকা প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ। বাংলাদেশের উন্নয়ন যাত্রায় অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেছে দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড।

সৌদি আরব সফররত প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান দেশটির মন্ত্রী ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেছেন।

সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের চিফ অব স্টাফ ও পরিচালনা পর্ষদের মহাসচিব সাদ আল কোরডের সঙ্গেও বৈঠক করেন তিনি। পিআইএফ মহাসচিব সালমান এফ রহমান বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। সেই বৈঠকে সাদ আল কোরডে এই তথ্য দেন।

সৌদি আরব বাংলাদেশকে জ্বালানি সহায়তা দিতে আগ্রহী। সৌদি আরবের সহকারী জ্বালানি মন্ত্রী মোহাম্মদ আল ইব্রাহিম বলেছেন, সৌদি সরকার বাংলাদেশ থেকে বিলম্বিত অর্থের ভিত্তিতে অপরিশোধিত তেল কেনার প্রস্তাব সক্রিয়ভাবে বিবেচনা করছে। এ সময় তারা দুই দেশের মধ্যে অংশীদারিত্বের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ ও সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা যাচাই করা হয়েছে। এখন কারিগরি বিষয় নিয়ে কাজ চলছে এবং সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাংলাদেশের কারিগরি টিমের সঙ্গে দেখা করবে। বৈঠকে জেভি ডিএপটি সার কারখানা নিয়েও আলোচনা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মহাসচিব পতেঙ্গা বন্দরে সৌদি কোম্পানি রেড সি গেটওয়ে টার্মিনালের (আরএসজিটি) বিনিয়োগে সন্তোষ প্রকাশ করেন।

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ সভায় যোগদান শেষে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি এসব বৈঠক করেন।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে