ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

ঝড়ে গুড়িয়ে দিল স্টেডিয়াম, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা

২০২৪ মে ১৮ ১৫:৫১:৪১
ঝড়ে গুড়িয়ে দিল স্টেডিয়াম, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপের আগে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ ছিল নির্ধারিত যে কারণে টাইগাররা আগে ভাগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছে। সেখানে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩টি-টোয়েন্টি সিরিজ খেলার কথাও ছিল তাদের।

কিন্তু প্রলয়ঙ্করী বজ্র-ঝড়ে মাটির সাথে মিশে গেছে খেলার ভেনুর অস্থায়ী সব স্থাপনা। দুই পাশের দুই সাইড স্ক্রিন ছাড়া আর কিছুই দাঁড়িয়ে নেই।

এখন এই সিরিজ দিয়ে কি আদৌ বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি হবে। এমন প্রশ্ন এখন সর্ব মহলে। তার উপর ভয়ানক এক ঝড়ে বাংলাদেশের যুক্তরাষ্ট্র সিরিজের ভেনু হয়ে গেছে লণ্ডভণ্ড।

গত বৃহস্পতিবার সকালে টেক্সাসের হিউস্টনে আঘাত হানে শক্তিশালী এক বজ্র ঝড়। কানাডা ও বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য প্রেরী ভিউ ক্রিকেট কমপ্লেক্সকে প্রস্তুত করেছিল আমেরিকান বোর্ড।

তবে সেই প্রেরী ক্রিকেট কমপ্লেক্স রীতিমতো লণ্ডভণ্ড হয়ে গেছে বজ্র ঝড়ে। এখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে আছে অস্থায়ী সব স্থাপনা।

ডাগ আউট, ভিআইপি টেন্ট মিশে গেছে মাটির সাথে। ক্ষতিগ্রস্ত হয়েছে সাইড স্ক্রিন ও প্র্যাকটিস টেন্ট। ফলে স্ট্রিমিংয়ের সব আয়োজনও হয়েছে পণ্ড।

ঝড়ের এই তাণ্ডব লীলায় শঙ্কার মুখে পড়েছে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ।

এই ভেন্যুতে একুশ মে শুরু হওয়ার কথা ৩ ম্যাচের সিরিজ যার পরের ২ ম্যাচ ২৩ ও ২৫ মে। কিন্তু একটি ম্যাচও মাঠে গড়ায় কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

এত কম সময়ের মধ্যে মাঠটি আবারো আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুত করতে রীতিমত অসাধ্য সাধন করতে হবে আয়োজকদের।

বাংলাদেশ দল টেক্সাসের হিউস্টনে পা রাখার প্রাক্কালে ভয়ানক এই বজ্র ঝড় হানা দেয়। ক্রিকেটাররা নিরাপদে থাকলেও এই ঝড়ের কারণে না ফেরার দেশে পারি জমান এক আমেরিকানসহ মোট ৪ জন। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ১০ লাখ ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের।

বিবিসি জানিয়েছে এই প্রাকৃতিক দুর্যোগের পর সাজানো গোছানো হিউস্টন শহর ভুতুরে নগরীতে পরিণত হয়েছে। নিভে গেছে ট্রাফিক লাইট, উড়ে গেছে অফিস আদালতের জানালা।

শহরের রাস্তা জুড়ে ছড়িয়ে ছিটিয়ে আছে ভাঙা কাচের টুকরো। গ্যাস লাইন ভেঙে গেছে, বিচ্ছিন্ন হয়ে গেছে বিদ্যুতের তার।

হিউস্টনের মেয়র জন হুইট মায়ার জানান- ‘বজ্র ঝড়টি ঘণ্টায় একশো মাইল বেগে তাণ্ডব চালিয়েছে যা অতীতে ব্যাপক ক্ষতিসাধন করা হারিকেন আইকের সমান। এমন পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ছাড়া সেখানকার অধিবাসীদের ঘরের বাইরে যেতে নিরুৎসাহিত করেছেন মেয়র।

বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ফেসবুকে অবশ্য নিজেকে নিরাপদ বলে ঘোষণা দিয়েছেন। সেই সঙ্গে নিরাপদ আছেন দলের অন্যান্য ক্রিকেটাররাও।

শেয়ারনিউজ, ১৮ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে