ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

যে ৪ দল উঠল আইপিএলের প্লে-অফে

২০২৪ মে ১৯ ১০:৪৬:৫০
যে ৪ দল উঠল আইপিএলের প্লে-অফে

ক্রীড়া প্রতিবেদক : আইপিএলে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে টানা ৬ ম্যাচ জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সবশেষ চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আসরের প্লে-অফে পা রাখলেন বিরাট কোহলিরা। চতুর্থ দল হিসেবে প্লে-অফে উঠল তারা।

এর আগে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস নিশ্চিত করেছে প্লে-অফ। আর তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে সানরাইজার্স হায়দরবাদ।

শীর্ষে থাকা কলকাতার ১৩ ম্যাচে ৯ জয় এবং পরিত্যক্ত হওয়া একটি ম্যাচের পর পয়েন্ট ১৯। যা আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে তাদের সামনে।

তালিকায় দুইয়ে থাকা রাজস্থানের সঙ্গে শ্রেয়াশ আইয়ারের দলটি লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রাজস্থান।

হায়দরাবাদ এখন পর্যন্ত ১৩ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে তালিকায় তিনে রয়েছে। এক ম্যাচ বাকি থাকায় হায়দরাবাদের সামনে দুইয়ে ওঠার সুযোগ রয়েছে। বেঙ্গালুরুর ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট।

টেবিলের তলানিতে থেকে এবার আইপিএল আসর শেষ করেছে পাঁচবারের শিরোপাধারী দল মুম্বাই ইন্ডিয়ান্স। ১৪ ম্যাচে তাদের জয় কেবল ৪টি। তাদের ওপরের স্থানে রয়েছে এক ম্যাচ বাকি থাকা পাঞ্জাব। ১৩ ম্যাচে তারা ৫টিতে জিতেছে।

এ ছাড়া পাঁচ থেকে আটে যথাক্রমে আছে চেন্নাই, দিল্লি ক্যাপিটালস, লখনৌ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স। প্রথম তিন দল সাত ম্যাচ করে জিতেছে, নেট রানরেটের কারণে বিদায় হয়েছে তাদের। শেষ দুই ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়া গুজরাট জিতেছে পাঁচটিতে।

বর্তমানে আইপিএলের টেবিলের শীর্ষ চারে অবস্থান করছে কলকাতা, রাজস্থান, হায়দরাবাদ ও বেঙ্গালুরু। যদিও তাতে পরিবর্তন আসতে পারে আজ রাতে।

শীর্ষ দুইয়ে থাকা দল দুটি প্লে-অফে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে। সেখানে বিজয়ী দল ওঠে যাবে সরাসরি ফাইনালে।

এরপর তিন–চারে থাকা দুই দল খেলবে এলিমিনেটর ম্যাচ, যারা হারবে তাদের বিদায় এবং জয়ী দল ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে পরাজিতদের মোকাবিলা করবে।

শেয়ারনিউজ, ১৯ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে