ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

রাজস্থানকে টপকে আইপিএল দুইয়ে হায়দরাবাদ

২০২৪ মে ১৯ ২১:২৬:২২
রাজস্থানকে টপকে আইপিএল দুইয়ে হায়দরাবাদ

ক্রীড়া প্রতিবেদক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথমে ব্যাট করে প্রভসিমরান সিং এর ৭১ এবং রিলি রুসো, আথার্ভ তাইদির চল্লিশোর্ধ রানের ইনিংসে ২১৪ রানের বড় সংগ্রহ পায় পাঞ্জাব।

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই ট্র্যাভিস হেডের উইকেট হারায় হায়দরাবাদ। তবে অভিষেক শর্মার ঝড়ো ৬৬ এবং রাহুল ত্রিপাঠি, নীতীশ রেড্ডি, হেনরিক ক্লাসেনের ক্যামিওতে ৫ বল হাতে রেখেই জয়ের বন্দোবস্ত করে স্বাগতিকরা। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেছে প্যাট কামিন্সের দল।

আজ রোববার (১৯ মে) রাজীব গান্ধী স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের অধিনায়ক জিতেশ শর্মা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। শুধুমাত্র একজন বিদেশী নিয়ে একাদশে নামতে হবে পাঞ্জাবকে। দুই ওপেনারের ব্যাটেই উড়ন্ত সূচনা করে সফরকারীরা।

পাওয়ারপ্লেতে ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬১ রান করে পাঞ্জাব। ঝড়ো হাফ সেঞ্চুরি করেন প্রভাসিমরন সিং। উদ্বোধনী জুটিতে পাঞ্জাবের সংগ্রহ ৯৭ রান। ৭ চার ও ৪ ছক্কায় ৪৫ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন প্রভসিমরান।

অথর্ব ২৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৬ রান করেন। রাইলি রুশো ২৪ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৯ রান করেন। শেষ পর্যন্ত, জিতেশ ১৫ বলে ২ চার এবং ২ ছক্কার সাহায্যে 32 রান করে অপরাজিত থাকেন। হায়দরাবাদের হয়ে নটরাজন নেন ২ উইকেট। প্যাট কামিন্স ও বিজয়কান্ত ১টি করে উইকেট নেন।

২১৫ রান তাড়া করতে নেমে হায়দরাবাদের শুরুটা ভালো হয়নি। আন্ডার সুইং করা ডেলিভারিতে আরশদীপ সিংয়ের অফ স্টাম্পে বোল্ড হন হেড। সামান্য স্কিডের কারণে বলের লাইনে যেতে পারেননি বাঁহাতি ওপেনার। ইনিংসের প্রথম বলে উইকেট হারানোর পর হায়দরাবাদের হয়ে এগিয়ে নেন ত্রিপাঠি ও অভিষেক।

ত্রিপাঠী শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করছিলেন। তবে পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই ড্রেসিংরুমে ফিরে যান তিনি। ত্রিপাঠি, যিনি ১৮ বলে ৩৩ রান করেন, হার্শাল প্যাটেলের অফ স্টাম্পের বাইরে গুড লেন্থের মন্থর ডেলিভারি মারতে গিয়ে আরশদীপের হাতে ধরা পড়েন। পাওয়ারপ্লেতে আর কোনো উইকেট না হারিয়ে ৮৪ রান করে স্বাগতিকরা।

এই বছরের আইপিএল মরসুমে, অভিষেক, যিনি নিজেকে নতুন করে পরিচিত করেছিলেন, চার-ছক্কার বৃষ্টিতে ২১ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। তবে পঞ্চাশোর্ধে পৌঁছানোর পরও তাকে বেশিক্ষণ টিকতে দেননি শশাঙ্ক সিং।

ডানহাতি মিডিয়াম পেসারের অফ স্টাম্পের বাইরে ধীরগতির ডেলিভারিতে শিবম সিংয়ের হাতে ক্যাচ দেন তিনি। ভালো ব্যাটিং করা অভিষেককে ২৮ বলে ৬৬ রানের ইনিংস খেলে ফিরতে হয়। নীতীশ দ্রুত রান তুলতে থাকেন।

তবে হাফ সেঞ্চুরির আগে ২৫ বলে ৩৩ রান করে ফিরে যান এই অলরাউন্ডার। ক্লাশেনও পঞ্চাশ স্পর্শ করেনি। ব্রার ফিরে যাওয়ার আগে ২৬ বলে ৪২ রানের ইনিংস খেলেন হারপ্রীত।

এরপর আব্দুল সামাদ (১১) ও সানভীর সিং (৬) হায়দরাবাদকে জয়ের পথে নিয়ে যান। পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট নেন আরশদীপ ও হর্ষল।

শেয়ারনিউজ, ১৯ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে