ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ৬ কর্মকর্তাকে শাস্তি দিলো ফিফা

২০২৪ মে ২৩ ২২:০৫:৩২
দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ৬ কর্মকর্তাকে শাস্তি দিলো ফিফা

স্পোর্টস ডেস্ক : আবারও কালোদিন এলো দেশের ফুটবল ইতিহাসে। অনিয়ম-দুর্নীতি থেকে বেরিয়ে আসার চেষ্টায় এলো দুঃসংবাদ। পুরোনো অন্যায়ের জন্য পাঁচ কর্মকর্তাকে শাস্তি দেওয়া হয়েছে। যাদের তিনজনই এখন সাবেক হয়ে গেছেন। তবে এবার যুক্ত হয়েছে সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদীর নাম। যিনি কিনা ফিন্যান্স কমিটির চেয়ারম্যান।

নির্বাচিত নির্বাহী কমিটির প্রথম কেউ পেলেন ফিফার শাস্তি। তবে নিষেধাজ্ঞার হাত থেকে বাঁচলেও দশ হাজার সুইস ফ্রাঁ বা ১৩ লাখ টাকা দিতে হবে সাবেক ফুটবলার থেকে সংসদ সদস্য হওয়া সালাম মুর্শেদীকে।

এর আগে নিষিদ্ধ ছিলেন সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। আগের দুই বছরের শাস্তিসহ তিন বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। আর্থিক জরিমানাও যোগ করা হয়েছে। তাকে কুড়ি হাজার সুইস ফ্রাঙ্ক বা ২৬ লাখ টাকা দিতে হবে।

বিদায় নেয়া সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশন্স ম্যানেজার মিজানুর রহমানের শাস্তির ধরনও একই। দু’বছরের নিষেধাজ্ঞার সঙ্গে তাদেরও ১৩ লাখ টাকা করে জরিমানা দিতে হবে। তবে সরাসরি শাস্তি পাননি স্টোর অফিসার ও ক্রয় কর্মকর্তা ইমরুল হাসান। তাকে সতর্ক করেছে ফিফা।

এজেন্সির স্বাধীন নীতিশাস্ত্র কমিটি দীর্ঘ প্রক্রিয়ার পর শাস্তি প্রদান করেছে। শুনানি, তথ্য-উপাত্ত বিশ্লেষণ, সাক্ষ্য দেওয়ার সুযোগ- সব পর্যায় পার হয়েছে এই শাস্তি। ফিফার এথিক্স কমিটি নিশ্চিত করেছে যে ফিফার অনুদান তহবিল জাল, জাল, অর্থ প্রদান বা অর্থ প্রদানের চেষ্টা করা হয়েছে।

এথিক্স কমিটির রায় ফিফার ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার আগেই দোষীদের জানিয়ে দেওয়া হয়েছিল। তবে এ ঘটনায় নীরব ভূমিকায় ছিল ফুটবল ফেডারেশন।

শেয়ারনিউজ, ২৩ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে