ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

যুক্তরাষ্ট্রে পর্যাপ্ত সুযোগ-সুবিধা পাইনি : সাকিব

২০২৪ মে ২৪ ১৪:৫৭:৪২
যুক্তরাষ্ট্রে পর্যাপ্ত সুযোগ-সুবিধা পাইনি : সাকিব

বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশ লজ্জার হার হেরেছে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সিরিজে এমন অঘটনের শিকার হবে বাংলাদেশ, এটা কেউ প্রত্যাশা করেনি।

তবে সিরিজ হারের বিষয়ে সাকিব আল হাসান অভিযোগ করেছেন, তাঁরা যুক্তরাষ্ট্রে পর্যাপ্ত সুযোগ-সুবিধা পায়নি।

যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ২ জুন। বাংলাদেশ-যুক্তরাষ্ট্র তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হচ্ছে আগামীকাল। সিরিজ শেষে বাংলাদেশ আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে ঠিকই।

কিন্তু চলতি সিরিজটা আন্তর্জাতিক সিরিজ এবং বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার জন্য বাংলাদেশের কাছে এটিই শেষ সুযোগ। হিউস্টনে গত রাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ের সম্ভাবনা জাগিয়েও হেরেছে ৬ রানে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব যুক্তরাষ্ট্রে অনুশীলনের ব্যবস্থা নিয়ে কথা বলেন। বাংলাদেশের তারকা অলরাউন্ডার বলেন, ‘আসলে এটা যদি বিশ্বকাপের প্রস্তুতি ধরে থাকি, তাহলে আমাদের ব্যাটিং-বোলিংয়ের আরও বেশি সেশন হওয়া দরকার ছিল। সুযোগ-সুবিধা আরও বেশি থাকা দরকার ছিল। এগুলোর কোনোটিই আমরা পাইনি।’

সাকিব মনে করেন, অনুশীলনের যতটুকু সুযোগ বাংলাদেশ পেয়েছে, সেটাও কাজে লাগাতে না পারাটা তাদের ব্যর্থতা। বাংলাদেশের বাঁহাতি স্পিনার বলেন, ‘আমার ধারণা, নেট সেশন এক দিন ঠিকমতো হয়েছে। তা-ও হয়তো ব্যাটাররা যতটুকু ব্যাটিং করা দরকার ছিল, ততটুকু করতে পারিনি। এক দিন ছিল ঐচ্ছিক, ব্যাটাররা সুযোগ নেয়নি। আপনি দুই দিকেই দায় দিতে পারেন। যেদিন সুযোগ ছিল, সেদিন ব্যাটাররা কেন ব্যাটিং করল না। আবার বলতে পারেন, যেহেতু এটা প্রস্তুতিমূলক সিরিজ হিসেবে নিয়েছিলাম, কেন সুযোগগুলো নিতে পারলাম না। তাই দুই দিকেরই ব্যর্থতা আছে।’

সাকিব-নাজমুল শান্তরা ১৭ মে বাংলাদেশ সময় ভোররাতে হিউস্টনে পৌঁছান। আসার সময় তারা ঝড়ের কবলে পড়েন। বৃষ্টিতে ভেন্যু প্লাবিত হয়। সেই কারণেই অনুশীলনে বিঘ্ন ঘটেছে বলে জানান সাকিব।

বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার বলেন, "বৃষ্টির কারণে আমি একদিনও পারিনি। এখানে চারটি মাঠ আছে। আমাদের তিনটি পিচে অনুশীলন করার জন্য মাত্র একদিন ছিল। আমি মনে করি না এটা যথেষ্ঠ।

শেয়ারনিউজ, ২৪ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে