ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব

২০২৪ মে ২৯ ২৩:১৩:১৩
বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেটে বিশ্ব অলরাউন্ডারদের মধ্যে শীর্ষস্থানটি দীর্ঘদিন ধরেই ছিল সাকিব আল হাসানের দখলের। তিনি ছিলেন সবার উপরে। সম্প্রতি ওয়ানডে ও টেস্টে নিজের জায়গা হারালেও টি-টোয়েন্টি ধরে রাখেন শীর্ষস্থান। তবে, সেটিও আর তার দখলে নেই।

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকায় এক ধাপ পিছিয়েছেন সাকিব। বিশ্বকাপ শুরুর আগেই সাকিবকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করে নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

২২৮ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কান অধিনায়ক অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে এখন শীর্ষে। দ্বিতীয় স্থানে রয়েছেন সাকিব। তার রেটিং পয়েন্ট ২২৩। অলরাউন্ডারদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আফগান তারকা মোহাম্মদ নবী।

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় প্রথম নামটি ইংল্যান্ড তারকা আদিল রশিদের। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে থাকা হাসরাঙ্গা দুইয়ে বোলিং করছেন। ৬৮৭ রেটিং পয়েন্ট নিয়ে বিশ্বকাপ শুরু করবেন লঙ্কান অধিনায়ক। যা নিঃসন্দেহে শ্রীলঙ্কা দলকে উজ্জীবিত করবে। ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের সূর্যকুমার যাদব। তার রেটিং পয়েন্ট ৮৬১।

ধারাবাহিকভাবে মাঠে না থাকার প্রভাব পড়েছে সাকিবের র‌্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার তিনি।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে বসবে বিশ্বকাপের নবম আসর। এক ম্যাচে মাঠে নামলেই সাকিব গড়বেন একমাত্র বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সবগুলো আসরে খেলার কৃতিত্ব।

ক্রিকেটের ছোট সংস্করণে বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট সাকিবের। ৩৬ ম্যাচে ৪৭ উইকেট নিয়ে অপেক্ষা এখন অর্ধশতকের। সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় সাকিবের ধারে কাছে নেই কেউ।

দ্বিতীয় সেরা উইকেট পাকিস্তানের সাবেক তারকা শহীদ আফ্রিদির। তার উইকেট ৩৯টি। তিন নম্বরে থাকা লাসিথ মালিঙ্গার উইকেট ৩৮টি। এছাড়া শীর্ষ পাঁচের বাকি তিনজন (দুই যৌথ পঞ্চম)- সাঈদ আজমল, অজন্তা মেন্ডিস এবং উমর গুল আর খেলছেন না।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে