ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪
Sharenews24

আশা প্রায় শেষ, সুপার এইটে যাওয়ার উপায় পাকিস্তানের

২০২৪ জুন ১০ ২০:৪৪:৩৩
আশা প্রায় শেষ, সুপার এইটে যাওয়ার উপায় পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কায় এখন পাকিস্তান। টানা দুই হারের কারণে দলটির এই শঙ্কা তৈরি হয়েছে। বাকি দুই ম্যাচ জিতলেও সুপার এইটে যাওয়ার জন্য যথেষ্ট নয়। চেয়ে থাকতে হবে বাকি ম্যাচের ফলাফলের দিকে!

এবার দেখে নেওয়া যাক গ্রুপ ‘এ’ থেকে পাকিস্তানের সুপার এইটে যাওয়ার সম্ভাবনা কতখানি।

ভারতের কাছে মাত্র ৬ রানে পরাজয়ের আগে যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে হেরে নিজেদেরকে নিজেরাই বিপদে ফেলেছে বাবর আজমের দল। তাদের পরবর্তী ম্যাচে প্রতিপক্ষ কানাডা ও আয়ারল্যান্ড।

এই দুটি ম্যাচ জিতে নিজেদের কাজটা আগে সেরে নিতে হবে। আর আশায় থাকতে হবে ভারত কিংবা যুক্তরাষ্ট্র যেন তাদের বাকি দুই ম্যাচে হারে। দুই দল যেভাবে এগিয়ে চলেছে তাতে এটা আশা করা বোধহয় বাড়াবাড়ি!

তার পরেও অনিশ্চয়তার খেলা ক্রিকেটে যে কোনও কিছুই সম্ভব। তার ওপর খেলাটা যখন সবচেয়ে রোমাঞ্চকর টি-টোয়েন্টি ফরম্যাটের।

ভারত-যুক্তরাষ্ট্র ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে আবার পাকিস্তানের বিদায় নিশ্চিত! দুই দলের পয়েন্ট ভাগাভাগির সুবাদে পাকিস্তানের সুপার এইটের সম্ভাবনা মুহূর্তেই শেষ হয়ে যাবে।

পাকিস্তানের মতো একই অবস্থা আয়ারল্যান্ডের। তারা ভারত ও কানাডার বিপক্ষে দুটি ম্যাচ হেরেছে। দুই পয়েন্ট আর দুটি ম্যাচ হাতে রেখে কানাডাও নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে।

যদি কানাডা অঘটনের জন্ম দিয়ে ভারতকে হারিয়ে দেয় এবং যুক্তরাষ্ট্র দুটি ম্যাচই হারে তখন পাকিস্তান, যুক্তরাষ্ট্র ও কানাডার সুপার এইটে যেতে নির্ভর করতে হবে নেট রান রেটে।

আনপ্রেডিক্টেবল পাকিস্তানের বৈশ্বিক টুর্নামেন্ট বাজেভাবে শুরুর ইতিহাস আছে।

তারপর প্রত্যাবর্তনের গল্প লিখে শিরোপা জয়েরও নজির আছে তাদের। কিন্তু এবার পাকিস্তানের প্রত্যাবর্তনের সেই সম্ভাবনা ক্ষীণই বলা চলে!

শেয়ারনিউজ, ১০ জুন ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে