ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪
Sharenews24

এবার ‘গ্যাংস্টার’ চরিত্রে দেখা দিলেন মোশাররফ করিম

২০২৩ আগস্ট ১১ ১৯:২৪:২২
এবার ‘গ্যাংস্টার’ চরিত্রে দেখা দিলেন মোশাররফ করিম

বিনোদন ডেস্ক : ওপার বাংলা ভারতের হুগলির গ্যাংস্টার শ্যামলের জীবন নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। আর সে সিনেমায় ‘গ্যাংস্টার’ চরিত্রে দেখা যাবে বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে। শুক্রবার (১১ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কখনও দলবল নিয়ে বন্দুক হাতে তিনি পাড়ায় ঘুরে বেড়াচ্ছেন, কখনও রাতের অন্ধকারে এক নারীর সঙ্গে সময় কাটাচ্ছেন, কখনও আবার অপরাধ জগতের কাজকর্ম সামলাচ্ছেন। ‘গ্যাংস্টার’ শ্যামলের জীবন ছিল এমনই।

সেই শ্যামলের জীবনকে কেন্দ্র করে নতুন ছবি ‘হুব্বা’ তৈরি করেছেন পরিচালক ব্রাত্য বসু। ‘ডিকশনারি’র পর আবারও ব্রাত্যের ছবিতে দেখা যাবে অভিনেতা মোশাররফ করিমকে। গলায় গাঁদা ফুলের মালা পরে প্রথমবার হুব্বার বেশে মোশাররফকে দেখা গিয়েছিল। প্রথমবার ‘হুব্বা’ হিসেবে প্রকাশ্যে এলেন অভিনেতা। এ সিনেমায় বেশ কয়েকজন নাট্যব্যক্তিত্বকেও দেখা যাবে।

সিনেমার পরিচালক বলেন, থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচারের মতো অনেক অপরাধে জড়িত ছিল সে। অজস্র পুলিশ কেস ছিল তার বিরুদ্ধে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাকে গ্রেপ্তার করেছে পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে বেরিয়ে এসেছে।

ব্রাত্য বলেন, ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মরদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

‘হুব্বা’ ছবিটি প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌসল হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্‌ কমিউনিকেশন’। ব্রাত্য এবং ফিরদৌসল জুটিকে আগেও দর্শক দেখেছে। প্রযোজক-পরিচালক জুটির এটি দ্বিতীয় ছবি।

প্রযোজকের ভাষ্য, ‘আমি বিশ্বাস করি, ভালো ছবি তৈরি হয় শুধু বড় পর্দার জন্যই। বিশেষত ‘অপরাজিত’-র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছেন। আর ‘ডিকশনারি’-র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ। একটা ছবি তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করেন, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এই ছবিতে রয়েছে বেশ কিছু চমকও।’

শেয়ারনিউজ, ১১ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে