ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
Sharenews24

পবিত্র ওমরাহ পালনে স্ত্রীসহ সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল

২০২৪ এপ্রিল ৩০ ২৩:০৭:৫৪
পবিত্র ওমরাহ পালনে স্ত্রীসহ সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে আগামী ২ মে বৃহস্পতিবার সৌদি আরবে যাচ্ছেন। তাঁর সঙ্গে ওমরাহ পালনের জন্য তাঁর স্ত্রী রাহাত আরা বেগমও যাচ্ছেন।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবে যাওয়ার আগে আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে আগামীকাল পয়লা মে ঢাকায় এক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন মির্জা ফখরুল।

এদিন বেলা তিনটায় রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ ও শোভাযাত্রা হবে। বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দল এর আয়োজন করছে।

দলীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই মির্জা ফখরুল ইসলামের শারীরিক অবস্থা ভালো যাচ্ছে না। গত ২৮ অক্টোবর ঢাকার গণসমাবেশে সহিংসতার ঘটনায় ৭৭ বছর বয়সী মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর ১৫ ফেব্রুয়ারি তিনি জামিনে মুক্তি পান। এরপর ৪ মার্চ চিকিৎসার জন্য মির্জা ফখরুল সস্ত্রীক সিঙ্গাপুরে যান। ১৯ দিন পর ২৩ মার্চ তাঁরা দেশে ফেরেন। তাঁরা দুজনই নানা শারীরিক জটিলতায় ভুগছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে থাকাকালীন অভ্যন্তরীণ ক্যারোটিড ধমনীতে ব্লক ধরা পড়ে। কারাগার থেকে মুক্তির পর তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান।

এরপর তাকে নিয়মিত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে হয়। এতে তার আরও কিছু শারীরিক জটিলতা রয়েছে।

শেয়ারবাজার, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে