ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪
Sharenews24

অফিসিয়াল পোস্টার প্রকাশ করল কান

২০২৪ এপ্রিল ২১ ১৯:০৪:১৬
অফিসিয়াল পোস্টার প্রকাশ করল কান

বিনোদন ডেস্ক : আগামী ১৪ মে ৭৭তম কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে ভূমধ্যসাগরের তীরে দক্ষিণ ফ্রান্সের কান শহরের পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে।

ইতোমধ্যেই উৎসব ঘিরে শুরু হয়েছে প্রস্তুতি। শহর সাঁজতে শুরু করেছে সিনেমার আদলে। এর মধ্যেই উৎসবের অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে। খবর :ফেস্টিভাল ডি কানের।

পোস্টারটি তৈরি করা হয়েছে জাপানের প্রয়াত কিংবদন্তি পরিচালক আকিরা কুরোসাওয়ার ১৯৯১ সালের সিনেমা ‘র‍্যাপসোডি ইন আগস্ট’ সিনেমার দৃশ্য থেকে।

পোস্টারে দেখা যায়, আকাশে ঝলমল করছে কানের লোগো। এর নিচে পাহাড়ের সামনে বসে আছে বিভিন্ন বয়সী পাঁচ জন মানুষ। তাদের গায়ে পড়ছে চাঁদের আলো। পোস্টার প্রকাশের মাধ্যমে উৎসবের অনুষ্ঠানিক প্রচারণা শুরু করা হয়েছে।

৭৭তম কান উৎসবের অফিসিয়াল পোস্টার ডিজাইন করেছেন প্যারিসের প্রতিষ্ঠান আর্টল্যান্ড ভিলার লিওনেল আভিনিয়োঁ ও স্টেফান দে ভিভিয়েজ।

ছবিটি প্রকাশ করে কান উৎসবের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, পোস্টারটি আমাদের একত্রিত থাকা ও সবকিছুর মধ্যে সম্প্রীতির গুরুত্বের কথা মনে করিয়ে দেয়। চলচ্চিত্র হলো অভিব্যক্তি ও ভাগাভাগির সর্বজনীন অভয়ারণ্য। এটি এমন একটি মঞ্চ যেখানে আমাদের মানবতা ও স্বাধীনতা বিরচিত থাকে।

শেয়ারনিউজ, ২১ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে