ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

ওমানে জমকালো আয়োজনে প্রবাসী বাংলাদেশিদের বর্ষবরণ

২০২৪ এপ্রিল ২৯ ২৩:৪৭:৫৭
ওমানে জমকালো আয়োজনে প্রবাসী বাংলাদেশিদের বর্ষবরণ

প্রবাস ডেস্ক : জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নিয়েছেন ওমানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। নববর্ষ উপলক্ষে বাংলাদেশ সোশ্যাল ক্লাব, ওমান গত ২৬ এপ্রিল বারকার আল নাহদা ফাইভ স্টার রিসোর্টে বৈশাখী মেলার আয়োজন করে।

ওমানের রাজধানী মাসকট ছাড়াও বরকা, সাহাম, সেনু, সোমাইল, সোহার, সালালাসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশিরা মেলায় ভিড় জমান।

ক্লাবের সাধারণ সম্পাদক এমএন আমিন ও জান্নাতুল নাঈম জুঁইয়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মেলায় সভাপতিত্বে করেন ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের চেয়ারম্যান সিরাজুল হক (সিআইপি)।

এতে আরও উপস্থিত ছিলেন— অনুষ্ঠানের মেইন গাল্ফ এক্সচেঞ্জের নির্বাহী প্রধান ইফতেখার উল হাসান চৌধুরী, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম (সিআইপি) আজিমুল হক বাবুল, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি আব্দুর রহিম, ক্রীড়া সম্পাদক সিরাজুল হক (সিআইপি), প্রচার সম্পাদক নাজিম উদ্দীন, সাহিত্য সম্পাদক শাহজাহান ভূঁইয়া, মুহসিন আলী সরকার, মোহাম্মদ নাজিমসহ সোশ্যাল ক্লাবের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ, ওমান কমিউনিটির নেতৃবৃন্দ।

মেলায় দেশি-বিদেশি রকমারি খাবার ছাড়াও পোশাকের পসরাই ছিল বেশি। প্রবাসের মাটিতে এ মেলার আয়োজন হলেও দিনটিতে যেন ওমান বারকা আল নাহদা রিসোর্ট হয়ে উঠেছিল লাল-সবুজের এক টুকরো বাংলাদেশ।

সাত হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশির প্রাণের এই উৎসবে নাচ-গান-কবিতা-দেশাত্মবোধক গান, নাটকসহ নানা আয়োজনে অংশ নেন দর্শকরা। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি মেলায় আসা প্রবাসী বাংলাদেশিরা উপভোগ করেন ছোট ছোট আড্ডা।

ওমানের ভিসা বন্ধ থাকায় দেশ থেকে খ্যাতিমান কোনো শিল্পী না এলেও স্থানীয় বিভিন্ন উইংসের শিল্পীদের পাশাপাশি স্কুল শিক্ষার্থীরা নাচ-গানে অনুষ্ঠানটি মাতিয়ে রেখেছিলেন।

ওই দিন বিকেল থেকে নারীদের বালিশ খেলা, হাডুডু, দড়ি টানা, মোরগ ধরা, বলিসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়।

ওমানে সোশ্যাল ক্লাবের এবারের বৈশাখী মেলা নিয়ে ভূয়সী প্রশংসা করেছেন অতিথির অনেকেই। এবার মেলায় প্রত্যাশার চেয়ে দ্বিগুণ মানুষ হয়েছে বলে দাবি আয়োজক কমিটির।

এদিকে, মেলায় বিভিন্ন ইভেন্টে আয়োজিত বিজয়ীদের মাঝে প্রথম পুরস্কার হিসেবে বাংলাদেশ বিমানের পক্ষ থেকে মাস্কাট টু ঢাকা রিটার্ন টিকিট, দ্বিতীয় পুরস্কার আল বারকা গ্রুপ থেকে ফ্রিজসহ চারজন বিজয়ীর মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ারনিউজ, ২৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে