ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

আইপিএলে শেষটা রাঙিয়েই ফিরছেন মোস্তাফিজ

২০২৪ মে ০২ ০৯:২৩:০৫
আইপিএলে শেষটা রাঙিয়েই ফিরছেন মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক : কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমানকে আইপিএল খেলার জন্য বিসিবি থেকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হয় চেন্নাই সুপার কিংসের ১ মের ম্যাচ পর্যন্ত। চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে কাল শেষ হয় গেছে মোস্তাফিজের ২০২৪ আইপিএল মিশন।

আইপিএল খেলাশেষে দেশে ফেরার আগেও দুর্দান্ত বোলিং করেছেন মোস্তাফিজ। তবে তাঁর এমন পারফরম্যান্স চেন্নাইকে জেতাতে পারেনি পাঞ্জাব কিংসের বিপক্ষে। ১৩ বল হাতে রেখে ৭ উইকেটে জিতেছে পাঞ্জাব।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে এবারের আইপিএলের প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে শুরু করেন মোস্তাফিজ। আইপিএল ক্যারিয়ারে উইকেটের ফিফটি পূর্ণ করেন সেই ম্যাচেই।

প্রথম ম্যাচের ছন্দ ধরে রাখেন অনেক দিন। হঠাৎ করে এরপর খরুচে হয়ে যান তিনি। তবে বাংলাদেশে ফেরার আগে শেষ দুই ম্যাচে দারুণ বোলিং করেন তিনি। পাঞ্জাব কিংসের বিপক্ষে আজ কোনো উইকেট না পেলেও কিপটে বোলিং করেন। ৪ ওভার বোলিং করে দেন ২২ রান। একটা ওভার মেডেনও দিয়েছেন। ১৫তম ওভারে বোলিংয়ে এসে মোস্তাফিজ নাচিয়ে ছেড়েছেন শশাঙ্ক সিংকে। ১৪ বল ডট দিয়েছেন।

মোস্তাফিজের দারুণ বোলিংয়ের দিন হয়তো চেন্নাইয়ের ভক্ত-সমর্থকদের হতাশা একটু বেড়েছে। চেন্নাইয়ের স্কোরবোর্ডে আর কিছু রান যোগ হলে ম্যাচটা হয়তো চেন্নাই জিততো। কিন্তু চেন্নাইয়ের শেষ রক্ষা হয়নি। মইনের দুই ওভারে দলটির আশা-ভরসা শেষ হয়ে যায়।

খেলার ৯ ম্যাচে ৯.২৬ ইকোনমিতে এবারের আইপিএলে মোস্তাফিজ নিয়েছেন ১৪ উইকেট। যার ফলে উইকেট নেওয়ার দলের তার অবস্থান মোটামুটি শীর্ষেই রয়েছে। দেশে ফেরার কথা আগামীকাল সোমবার।

১৬৩ রানের লক্ষ্যে ব্যাটিং করা পাঞ্জাবের ১৯ রানে ভেঙে যায় উদ্বোধনী জুটি। ঝোড়ো ব্যাটিংয়ের আভাস দেওয়া প্রভিস্মরণ সিংকে চতুর্থ ওভারের প্রথম বলে ফেরান রিচার্ড গ্লিসন।

তবে গ্লিসনের আইপিএলে ক্যারিয়ারের প্রথম উইকেটের পর পাঞ্জাবকে আর কোনো পরীক্ষায় পড়তে হয়নি। দ্বিতীয় উইকেটে জনি বেয়ারস্টো আর রাইলি রুশোর ৩৭ বলে ৬৪ রানের জুটিতে পাঞ্জাব জয়ের পথে অনেকটা এগিয়ে যায়।

বেয়ারস্টোকে যখন দুবে ফেরান, তখন পাঞ্জাবের স্কোর হয়েছে ৯.২ ওভারে ২ উইকেটে ৮৩ রান। ৩০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৬ রান করেন বেয়ারস্টো।

চেন্নাইয়ের এই ম্যাচে সাফল্য বলতে পাঞ্জাবের কাউকে ফিফটি করতে না দেওয়া। ১২তম ওভার শেষ বলে ৪৩ রান করা রুশোকে বোল্ড করেন শার্দুল ঠাকুর।

৮ ওভারে ৫০ রানের সমীকরণ অনায়াসে মিলিয়েছেন পাঞ্জাব অধিনায়ক স্যাম কারান ও শশাঙ্ক। চতুর্থ উইকেটে ৩৭ বলে ৫০ রানের অবিচ্ছেদ্য জুটি গড়েন কারান ও শশাঙ্ক। গ্লিসন, শার্দুল, দুবে প্রত্যেকেই ১টি করে উইকেট নিয়েছেন। টস হেরে প্রথমে ব্যাটিং পায় চেন্নাই। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের ৪৮ বলে ৬২ রানের ইনিংস ছাড়া বলার মতো কিছু ছিল না চেন্নাইয়ের ইনিংসে।২০ ওভারে ৭ উইকেটে ১৬২ রান করে রুতুরাজ-মোস্তাফিজদের দল।

পাঞ্জাবের রাহুল চাহার, হারপ্রীত ব্রার দুটি করে উইকেট নিয়েছেন।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে