ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

স্বদেশীকে সাহায্য করতে গিয়ে সব হারালেন প্রবাসী বাংলাদেশি

২০২৪ মে ০২ ০৯:৪০:২০
স্বদেশীকে সাহায্য করতে গিয়ে সব হারালেন প্রবাসী বাংলাদেশি

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় স্বদেশীকে সাহায্যের হাত বাড়িয়ে নিঃস্ব হয়েছেন আরেক প্রবাসী বাংলাদেশি। মো. জাহাঙ্গীর হাওলাদার নামে এক বাংলাদেশির প্রায় ৩৫ লাখ টাকার মালামাল নিয়ে পালিয়েছে মারুফ নামের এক ব্যক্তি।=

রোববার (২৮ এপ্রিল) মালয়েশিয়ার কুয়ালালামপুরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে মারুফের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জাহাঙ্গির হাওলাদার।

এ বিষয়ে ভুক্তভোগী জাহাঙ্গির জানান, মারুফ তার পূর্ব-পরিচিত। সে বাংলাদেশের বরগুনা জেলার চরকগাছিয়া বাজারের মাসুদ রানার ছেলে। দীর্ঘদিন ধরেই মালয়েশিয়ার মেলাক্কায় বসবাস করছিলেন তিনি।

গত ২৬ এপ্রিল মারুফ জাহাঙ্গিরকে জানান, তার বাড়িতে সমস্যা হয়েছে। দ্রুত তাকে দেশে যেতে হবে। এছাড়াও তিনি জাহাঙ্গিরের কাছে বিমানের টিকিট কিনে দেয়ার জন্য আকুতি মিনতি জানান।

প্রয়োজনে দেশে যাওয়ার সময় জাহাঙ্গির হাওলাদারের মালামাল ফ্রিতে নিয়ে যাওয়ার কথাও জানান মারুফ। এরপর, জাহাঙ্গির কথামতো রোববার সন্ধ্যা ৬টায় ইউএসবাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটের টিকিট সংগ্রহ করে দেন মারুফকে।

সেইসঙ্গে পরিবারের কাছে পৌঁছানোর জন্য মারুফের কাছে স্বর্ণ, মোবাইল ফোন, কসমেটিক্স আইটেমসহ প্রায় ৩৫ লাখ টাকার মালামালও কিনে দেন।

কিন্তু এরপর থেকে মারুফকে হন্য হয়ে খুঁজলেও তার কোনো সন্ধান মেলেনি। মারুফের পরিবারের কাছেও তার ব্যাপারে খোঁজ-খবর নেয়া হলে তারা জানিয়েছেন, মারুফ বাড়ি আসেননি।

জাহাঙ্গির জানান, প্রবাস জীবনের কষ্টে অর্জিত টাকা দিয়ে পরিবারের জন্য কিছু স্বর্ণ কিনেছিলেন তিনি। কিন্তু মারুফ তাকে সর্বস্বান্ত করে দিয়েছে।

দেশে মারুফকে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে প্রশাসনের সহযোগিতা কমনা করেছেন তিনি। সেই সঙ্গে কেউ যদি মারুফের সন্ধান দিতে পারে তাহলে তাকে ২ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণাও দেন জাহাঙ্গির হাওলাদার।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে