ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

জার্মানির ফ্রাঙ্কফুর্টে সিলেট সমিতির উদ্যোগে ঈদ পুনর্মিলনী

২০২৪ মে ০২ ১১:১২:১৪
জার্মানির ফ্রাঙ্কফুর্টে সিলেট সমিতির উদ্যোগে ঈদ পুনর্মিলনী

প্রবাস ডেস্ক : বৃহত্তর সিলেট সমিতি জার্মানির উদ্যোগে ফ্রাঙ্কফুর্টে বণ্যাঢ্য ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ২৫ এপ্রিল ফ্রাঙ্কফুর্টের একটি অডিটোরিয়ামের অনুষ্ঠানে জার্মানির বিভিন্ন শহরে বসবাসকারী বৃহত্তর সিলেটের বিভিন্ন জেলা থেকে আগত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেয়।

সর্বস্তরের প্রবাসীরা অংশ নেওয়ায় অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। সংগঠনের সভাপতি রেজাউল হক চৌধুরী কামরানের সভাপতিত্বে সভাটি সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খালেদ ও অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ পরিচালনা করেন। বক্তব্য রাখেন সংগঠনের প্রবীণ ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা বেলাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, আব্দুল ওয়াদুদ, জয়নুল হক চৌধুরীসহ আরও অনেকে।

শিশু-কিশোরদের অংশগ্রহণ ছিল অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ। আলিশা ইসলাম, নাজিবা রহমান, মাইশা ইসলামের পরিচালনায় জার্মানিতে জন্ম নেওয়া শিশু-কিশোরদের বিভিন্ন খেলাধুলা উপস্থিত সকলকে বিমোহিত করে।

এছাড়াও ছোট শিশু-কিশোরদের কোরআন তেলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করে আমিরা আহমেদ, জারা আহমেদ সহ ছোট সোনামণিরা।

অনুষ্ঠানে নতুন কমিটি কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেওয়া হয়। রেজাউল হক চৌধুরী কামরানকে পুনরায় সভাপতি ও নজরুল ইসলাম খালেদকে পুনরায় সাধারণ সম্পাদক এবং ফয়সাল আহমেদকে অর্থ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে চৌধুরী রাসেল, সাংগঠনিক সম্পাদক মালেক চৌধুরী, মহিলা সম্পাদিকা হেপি উদ্দিন, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল ইসলাম, দফতর সম্পাদক সেলিম আহমেদ, সদস্য মতিউর রহমান, সেলিম আহমেদ, সাঈদ পারভেজ আহমেদ ও বুরহান উদ্দিন।

এছাড়াও সংগঠন উপদেষ্টা পরিষদে রয়েছেন এম এ মালেক, বেলাল আহমেদ, জয়নুল হক চৌধুরী, ফজলুর রহমান, আজাদ মিয়া, আবদুল ওয়াদুদ, দরাজ উদ্দিন দুদু, বাবুল মিয়া, লিয়াকত আলি, সাহিন আহমেদ, রফিক মিয়া, মনসুর আহমেদ, নুরুদ্দিন আহমেদ।

এই সংগঠনটি প্রবাসীদের মধ্যে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে দেশীয় সংস্কৃতি ছড়িয়ে দেওয়ার এবং সবাইকে একত্রিত করে একটি সুন্দর সম্প্রদায় গঠনের লক্ষ্য নিয়ে কাজ করছে।

এছাড়াও সমাজের উন্নয়নে এই সংগঠনের মাধ্যমে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান সংগঠনের নেতারা।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে