ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

যে বিমানবন্দরে ৩০ বছরে একটিও ব্যাগ হারায়নি

২০২৪ মে ০২ ১৩:২২:২৭
যে বিমানবন্দরে ৩০ বছরে একটিও ব্যাগ হারায়নি

নিজস্ব প্রতিবেদক : উন্নত সেবা, প্রযুক্তি এবং গ্রাহক সন্তুষ্টি সহ বিশ্বের সেরা বিমানবন্দরের লড়াই চলছে সিঙ্গাপুর এবং দোহা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে। কিন্তু জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর বিশ্বের অনেক ভ্রমণকারীর পছন্দের তালিকায় রয়েছে।

সিএনএন জানিয়েছে, কঠোর নিয়ম-নীতির কারণে গত ৩০ বছরে কানসাই বিমানবন্দরে কোনো যাত্রীর ব্যাগ খোয়া যায়নি। সম্প্রতি কানসাই বিমানবন্দর তাদের এই অনন্য অর্জনের তিন দশক উদযাপন করেছে।

সাম্প্রতিক এক বিবৃতিতে, জাপানের সপ্তম-ব্যস্ততম বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে যে ১৯৯৪ সালের সেপ্টেম্বরে বিমানবন্দরটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এটি কখনও যাত্রীর ব্যাগ বা লাগেজ হারায়নি। প্রতি বছর গড়ে ২-৩ কোটি যাত্রী এই বিমানবন্দর দিয়ে যাতায়াত করে।

তারপরও এই অর্জনকে খুব একটা বড় একটা বড় করে দেখছে না কর্তৃপক্ষ। তাদের দাবি, তারা নির্দিষ্ট দায়িত্ব পালন করছেন।

কানসাই বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা কেনজি তাকানিশি সিএনএনকে বলেন, "আমরা মনে করি না যে আমরা বিশেষ কিছু করছি। যাত্রীদের খুশীই আমাদের খুশী।"

তিনি বলেন, ‘আমরা স্বাভাবিকভাবে যে কাজ করে থাকি, সেটাই আন্তরিকতার সঙ্গে করা হয়েছে। আমরা দৈনন্দিন ভিত্তিতে আমাদের স্বাভাবিক কাজগুলো করে গেছি। আমি মনে করি আমাদের কর্মীরা, বিশেষ করে যারা বিমানবন্দরে কাজ করছেন, তারা আরও সন্তুষ্ট বোধ করেন।’

যুক্তরাজ্য-ভিত্তিক বিমানবন্দর র‌্যাঙ্কিং এবং রেটিং ওয়েবসাইট স্কাইট্র্যাক্স গত মাসে ব্যাগেজ ডেলিভারির জন্য কানসাইকে বিশ্বের সেরা বিমানবন্দর হিসেবে ঘোষণা করেছে।

কানসাই কর্তৃপক্ষের দাবি, তাদের কর্মীরা ও ব্যাগের দেখাশোনার দায়িত্বে থাকা কর্মকর্তারা কখনো ব্যাগ হারান না। কিন্তু যদি বিমানবন্দরে আসার পথে বা বিমানবন্দর ছাড়ার পর কোনো ব্যাগ হারিয়ে যায়, তবে তার দায়দায়িত্ব নির্দিষ্ট বিমান সংস্থার।

এই বিমানবন্দরটি ওসাকা বে এলাকায় অবস্থিত, বিশেষভাবে জাপানের ওসাকা, কিয়োটো এবং কোবে অঞ্চলের জন্য ডিজাইন করা হয়েছে। এই বছর বিশ্বের সেরা বিমানবন্দরের তালিকায় এটি ১৮তম স্থানে ছিল। বিশ্বের সেরা বিমানবন্দরের তালিকায় যে বিষয়গুলো অন্তর্ভুক্ত বলে বিবেচিত হয় তার মধ্যে সময়মত ব্যাগ পৌঁছানো।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে