ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

ওমান প্রবাসীদের জন্য দূতাবাসের জরুরি নির্দেশনা

২০২৪ মে ০২ ২২:৪২:২৫
ওমান প্রবাসীদের জন্য দূতাবাসের জরুরি নির্দেশনা

প্রবাস ডেস্ক : বাংলাদেশের নাগরিকদের ভিসা দেওয়া স্থগিত করার সিদ্ধান্তটি রাজনৈ‌তিক উদ্দেশ্যে নয় বলে জানিয়েছে ঢাকার ওমান দূতাবাস।

আজ বৃহস্পতিবার (০২ নভেম্বর) এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশি নাগরিকদের ভিসা দেওয়া স্থগিত সংক্রান্ত রয়্যাল ওমান পুলিশের ঘোষণার মূল প্রতিপাদ্য হলো ওমানে বিদেশি শ্রমবাজার সংক্রান্ত কর্তৃপক্ষ পরিচালিত সার্বিক সমীক্ষা পর্যালোচনা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এটি ওমানের শ্রম বাজারের চাহিদা ও স্থিতিশীলতার সঙ্গে সামঞ্জস্য আনার একটি প্রয়াস, যা বর্তমান শ্রম আইন অনুসারে শ্রমিক ও নিয়োগকর্তা উভয়ের অধিকার নিশ্চিত করার উদ্দেশ্যে গৃহীত হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভিসা দেংওয়া স্থগিত করার সিদ্ধান্তটি অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও সমভাবে কার্যকর করা হয়েছে।

এতে বলা হয়, এই সিদ্ধান্তটি একটি সাময়িক পদক্ষেপ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে যাতে এই প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে পুনরায় ভিসা দেওয়া কার্যক্রম শুরু করা যায়।

পর্যালোচনা প্রক্রিয়ায় বেশ কিছু প্রযুক্তিগত এবং আইনি কাঠামো জড়িত। এটি প্রবাসী শ্রমিক এবং নিয়োগকর্তাদের স্বার্থ রক্ষার পাশাপাশি ওমানে বিদেশী শ্রমবাজারের স্থিতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করবে।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে