ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

যে ২০ জনকে নায়িকা বানিয়েছেন সালমান

২০২৪ মে ০৭ ০৬:৪৫:২৬
যে ২০ জনকে নায়িকা বানিয়েছেন সালমান

বিনোদন ডেস্ক : বলিউড সুপারস্টার সালমান খান। নানা কারণে আলোচিত-সমালোচিত। তবে রত্ন চিনতে কখনোই ভুল করেন না। যে কারণে ভক্তরা ভালোবেসে তাঁর নামের পাশে দিয়েছেন নানা উপাধি। তিনিও ভক্তদের নিরাশ করেননি।

সালমান পর্যন্ত অসংখ্য দুর্দান্ত সিনেমা উপহার দেওয়ার পাশাপাশি ভক্তদের জন্য সামনে নিয়ে এসেছেন বেশ কয়েকজন নবাগতকে। নাগমা, ক্যাটরিনা কাইফ থেকে শুরু করে হালের ওয়ারিনা হুসেইন, সাই মাঞ্জরেকারের মতো সম্ভাবনাময় নায়িকাকে বলিউডে নিয়ে এসেছেন সালমান।

চলুন জেনে নেওয়া যাক, সালমানের হাত ধরে বি-টাউনে কোন কোন নায়িকার আগমন ঘটেছে—

আলি লার্টার

২০০৭ সালে ‘ম্যারিগোল্ড’ ছবির মাধ্যমে বলিউডে আগমন হয় মার্কিন অভিনেত্রী আলি লার্টারের। তাঁর অভিষেকের নেপথ্যে ছিলেন সালমান। সালমানের হাত ধরেই ভারতের রুপালি পর্দায় আসেন লার্টার।

আথিয়া শেঠি

বলিউড তারকা সুনীল শেঠির সঙ্গে বেশ জমজমাট বন্ধুত্ব সালমানের। আর সেই সূত্রেই সুনীলের মেয়ে আথিয়াকে বলিউডে নিয়ে আসেন সালমান। ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘হিরো’ ছবিতে অভিনয় করেন আথিয়া। এতে আথিয়ার অভিনয় সবার নজর কাড়ে।

ভূমিকা চাওলা

সাড়াজাগানো ছবি ‘তেরে নাম’ মুক্তি পেয়েছিল ২০০৩ সালে। এতে সালমানের লুক ও ট্র্যাজিক প্রেমের গল্প যেমন দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল প্রবলভাবে, তেমনই সব বয়সের বলিউড দর্শক মুগ্ধ হয়েছিলেন নায়িকা ভূমিকা চাওলার নিষ্পাপ সৌন্দর্যে। ভারতের দক্ষিণী ছবি দিয়ে রুপালি পর্দায় আগমন হলেও সালমানের মাধ্যমে বলিউডে আসেন ভূমিকা।

ভাগ্যশ্রী

সাড়াজাগানো ছবি ‘মায়নে পেয়ার কিয়া’র মিষ্টি নায়িকা ভাগ্যশ্রী। নব্বইয়ের দশকের শেষদিকে, ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ওই ছবিতে সালমান ও ভাগ্যশ্রীর দুষ্টুমিষ্টি খুনসুটি এখনো অনেকের ঠোঁটে হাসি ফোটায়। ব্যাপক আলোচিত ওই ছবির মাধ্যমে সালমানের হাত ধরে অভিষেক হয়েছিল ভাগ্যশ্রীর। স্বপ্নের ওই অভিষেকের পর হঠাৎ করেই রুপালি পর্দা থেকে আড়ালে চলে যান ভাগ্যশ্রী। বেশ কিছু ছবিতে অভিনয়ের প্রস্তাব পেলেও তাতে সায় মেলেনি ভাগ্যশ্রীর। স্বামী-সন্তান নিয়ে থিতু হয়েছেন ভাগ্যশ্রী। চাঁদনী ও কাঞ্চন

১৯৯১ সালে বলিউডে একসঙ্গে অভিষেক হয়েছিল এ দুই অভিনেত্রীর। সালমানের হাত ধরে তাঁদের অভিষেক হয় ‘সনম বেওয়াফা’ ছবিতে।

ডেইজি শাহ

সালমানের হাত ধরে ২০১৪ সালে ‘জয় হো’ ছবির মাধ্যমে বলিউডে নায়িকা হিসেবে অভিষেক হয় ডেইজির। এর পর আরো কয়েকটি ছবিতে দেখা যায় তাঁকে। তবে এখনো নিজের অবস্থান পাকাপোক্ত করতে পারেননি তিনি।

নাগমা

বলিউডের বহুল আলোচিত অভিনেত্রী নাগমা। ১৯৯০ সালে সালমানের সঙ্গে ‘বাঘি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয় তাঁর। এর পর রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি।

নম্রতা শিরদকার

ব্যবসাসফল ছবি ‘পেয়ার কিসি সে হোতা হ্যায়’-এর মাধ্যমে বলিউডে অভিষেক হয় নম্রতার। রুপালি পর্দায় তাঁর আগমনে মূল ভূমিকা রাখেন সালমান।

রাভিনা ট্যান্ডন

বলিউডের একসময়ের সাড়াজাগানো অভিনেত্রী রাভিনা ট্যান্ডন। তাঁর দুর্দান্ত নাচে বুঁদ হয়ে থাকতে দেখা যেত সবাইকে। সু-অভিনেত্রী হিসেবে পরিচিত রাভিনার বলিউডে আগমন ঘটে সালমানের মাধ্যমে।

রেনু আরিয়া

১৯৮৮ সালে মুক্তি পাওয়া ‘বিবি হো তো অ্যায়সা’র মাধ্যমে বলিউডে অভিষেক হয় রেনুর। তাঁকে বলিউডে নিয়ে আসা সালমানও অভিনয় করেন জনপ্রিয়তা পাওয়া ওই ছবিতে। যদিও ক্যারিয়ার খুব একটা লম্বা করতে পারেননি রেনু।

প্রানুতন বেহল

সালমানের প্রযোজনা প্রতিষ্ঠানের মাধ্যমে মুক্তি পেয়েছে ‘নোটবুক’ ছবিটি। আর এতে সালমানের হাত ধরে অভিষেক হয়েছে অভিনেত্রী প্রানুতন বেহলের।

রেবতী

১৯৯১ সালে সালমানের হাত ধরে বলিউডে অভিষেক হয় রেবতীর। ‘লাভ’ ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করেন তিনি। যদিও ছবিটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে পারেনি।

সাই মাঞ্জরেকার

বলিউড সুপারস্টার সালমান খানের হাত ধরে সম্প্রতি অভিষেক হয়েছে বর্ষীয়ান অভিনেতা মহেশ মাঞ্জরেকারের মেয়ে সাই মাঞ্জরেকারের। তাঁর অভিনীত ‘দাবাং থ্রি’ মুক্তি পেয়েছে গত ২০ ডিসেম্বর। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সালমান। ছবিটি বেশ ভালোই ব্যবসা করছে বলে জানিয়েছে বক্স অফিস।

স্নেহা উল্লাল

২০০৫ সালে ‘লাকি—নো টাইম ফর লাভ’-এর মাধ্যমে বলিউডে পা রাখেন স্নেহা। আর এর নেপথ্যে ভূমিকা রাখেন সালমান। বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায় বচ্চনের সঙ্গে চেহারায় মিল থাকায় রাতারাতি আলোচনায় চলে আসেন তিনি।

সোনাক্ষি সিনহা

জাঁদরেল অভিনেতা, রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষি সিনহা। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘দাবাং’ ছবিতে সালমানের বিপরীতে অসাধারণ অভিনয় দিয়ে চলে আসেন পাদপ্রদীপের আলোয়। সালমানের হাত ধরে বলিউডে আসা এই অভিনেত্রী এর পর কাজ করেছেন আরো বেশ কিছু ছবিতে।

সোনম কাপুর

অনিল কাপুরের মেয়ে সোনম কাপুরের অভিষেকেও ভূমিকা ছিল সালমানের। ব্যাপক আলোচিত ‘সাওয়ারিয়া’ ছবিতে অভিষেক হয় সোনমের। এরই মধ্যে বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রীতে পরিণত হয়েছেন তিনি।

ওয়ারিনা হুসেইন

এই আফগান সুন্দরীকে ‘দাবাং থ্রি’ ছবিতে একটি গানে নাচতে দেখা যাচ্ছে। সালমানের মাধ্যমে অভিষেক হওয়া ওয়ারিনা এরই মধ্যে চলে এসেছেন আলোচনায়। ওয়ারিনার অভিষেক হয়েছিল সালমানের ভগ্নিপতি আয়ুশ শর্মা অভিনীত ‘লাভযাত্রী’ ছবির মাধ্যমে।

ঝু ঝু

চীনা অভিনেত্রী ঝু ঝু ২০১৭ সালে ‘টিউবলাইট’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন। এতে তাঁর বিপরীতে অভিনয় করেন সুপারস্টার সালমান। ঝু ঝু-এর অভিষেকের নেপথ্যেও ভূমিকা রাখেন সালমান।

জারিন খান

২০১০ সালে সালমান অভিনীত ‘বীর’ ছবির মাধ্যমে বলিউডে আসেন জারিন খান। এর পর তাঁকে ভারতের দক্ষিণী ও পাঞ্জাব অঞ্চলের ছবিতেও অভিনয় করতে দেখা যাচ্ছে।

একথা সত্যি যে, সম্ভাবনাময় অনেককেই বলিউডে নিয়ে এসেছেন সালমান। এঁদের মধ্যে কেউ কেউ সফল হয়ে আপন মহিমায় দ্যুতি ছড়াচ্ছেন, যার জন্য সিনেমাপ্রেমীদের কাছ থেকে ধন্যবাদ প্রাপ্য সালমানের। তবে অনেকে নিরবে বলিউত ত্যাগ করেছেন।

সূত্র : ফ্রি প্রেস জার্নাল

শেয়ারনিউজ ০৬ মে ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে