ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
Sharenews24

দুই কর্মদিবসে শেয়ারবাজার কাবু, সূচক নেই ১০৭ পয়েন্ট

২০২৪ মার্চ ২৬ ১৪:৪০:৫৪
দুই কর্মদিবসে শেয়ারবাজার কাবু, সূচক নেই ১০৭ পয়েন্ট

নিজস্ব প্রতিবেদক : চলতি সপ্তাহের প্রথম দুই কর্মদিবস রোববার ও সোমবার শেয়ারবাজারে বড় পতন হয়েছে। রোববার সূচক কমেছে ৪০.৫৪ পয়েন্ট এবং সোমবার কমেছে ৬৬.৭৩ পয়েন্ট। এতে দেখা যায়, সপ্তাহের প্রথম দুই কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক হারিয়েছে ১০৭ পয়েন্ট।

আগের সপ্তাহের বুধবার ও বৃহস্পতিবার শেয়ারবাজারে বড় উত্থান প্রবণতা দেখা গেছ। ওই দুই কর্মদিবসে ডিএসইর সূচক বেড়েছিল ১২৭ পয়েন্ট। বুধবার বেড়েছিল ৫৮ পয়েন্ট এবং বৃহস্পতিবার বেড়েছিল ৬৯ পয়েন্ট।

তার আগে গত ১১ ফেব্রুয়ারি থেকে শেয়ারবাজার ধারাবাহিক পতনে থাকে। এই সময়ে ২৮ কর্মদিবসের মধ্যে ২৩ কর্মদিবসই দরপতন হয়। ফলে তখন ডিএসইর সূচক খোয়া যায় ৬৩৩ পয়েন্ট।

৬৩৩ পয়েন্ট খোয়া যাওয়ার পর আগের সপ্তাহের শেষ দুই কর্মদিবসে ১২৭ পয়েন্ট যোগ হয় এবং চলতি সপ্তাহের দুই কর্মদিবসে ১০৭ পয়েন্ট বিয়োগ হয়। সব মিলিয়ে ১১ ফেব্রুয়ারির পর শেয়ারবাজারের সূচক উধাও হয়ে গেছে ৬১৩ পয়েন্ট।

আর ফ্লোর প্রাইস প্রত্যাহারের সময় অর্থাৎ ১৮ জানুয়ারি ডিএসইর প্রধান সূচক ছিল ৬ হাজার ৩৩৬ পয়েন্ট। এখন সূচক দাঁড়িয়েছে ৫ হাজার ৮৩৪ পয়েন্টে। সেই হিসাবে সূচক খোয় গেছে ৫০২ পয়েন্ট।

তবে গত দুই দিনের পতনে বাজার কাবু হয়ে গেছে, এমন অভিমত বাজার সংশ্লিষ্টদের। এই দুই দিনে বিনিয়োগকারীদের লন্ডভন্ড করে দিয়েছে।

শেয়ারনিউজ, ২৬ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে