ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

সূচক উঠাতে চেয়েছে ৬ কোম্পানি শেয়ার

২০২৪ এপ্রিল ১৭ ১৬:৫৫:০৩
সূচক উঠাতে চেয়েছে ৬ কোম্পানি শেয়ার

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ বুধবার (১৭ এপ্রিল) দেশের শেয়ারবাজার উত্থান দিয়ে শুরু হয়ে বেলা শেষে পতন প্রবণতায় শেষ হয়েছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে প্রায় ১১ পয়েন্ট। এমন পতনের দিনেও সূচক উঠাতে চেয়েছে ৬ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- পূবালী ব্যাংক, রেনাটা, শাহজালাল ইসলামি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ এবং ইউনিক হোটেল এন্ড রিসোর্ট।

কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ার কারণে আজ ডিএসইর সূচকে যোগ হয়েছে ৮ পয়েন্টের বেশি। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর আজ না বাড়লে ডিএসইর সূচক আরও ৮ পয়েন্টের বেশি কমতো।

আজ ডিএসইর সূচক উঠাতে চাওয়া কোম্পানির তালিকায় শীর্ষে ছিল পূবালী ব্যাংক। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১ টাকা। যে কারণে সূচকের পতন কমেছে ৩.২৮ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক উঠাতে চাওয়া কোম্পানির তালিকায় দ্বিতীয় স্থানে ছিল রেনাটা। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন কমেছে ১.৩৩ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক উঠাতে চেয়েছে শাহজালাল ইসলামি ব্যাংক ১.১২ পয়েন্ট, ইস্টার্ন ব্যাংক ০.৮৭ পয়েন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ০.৮২ পয়েন্ট এবং ইউনিক হোটেল এন্ড রিসোর্ট পিএলসি ০.৭৪ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে