ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪
Sharenews24

শেয়ারবাজার ডুবাল ১০ কোম্পানি শেয়ার

২০২৪ এপ্রিল ২৩ ১৫:৫৪:৪৩
শেয়ারবাজার ডুবাল ১০ কোম্পানি শেয়ার

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন টানা পতনের পর নিয়ন্ত্রক সংস্থা গতকাল সোমবার অংশীজনদেন নিয়ে বৈঠক করে। বৈঠকে শেয়ারবাজার ইতিবাচক রাখার জন্য তিনটি সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু সেই তিন সিদ্ধানের পরও আজ মঙ্গলবার শেয়ারবাজরে বড় পতন দেখা যায়। এদিন বাজার ডুবানোর পেছনে ছিল মেগা ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-বিকন ফার্মা, বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো, ট্রাস্ট ব্যাংক, আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো ফার্মা, ইউসিবি ব্যাংক, জিপিএইচ ইস্পাত, এডিএন টেলিকম, ন্যাশনাল ব্যাংক ও ডেল্টা লাইফ কোম্পানি।

এদিন কোম্পানিগুলো শেয়ার দাম কমাতে ডিএসইর সূচক নেমেছে ২০ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক পতনের শীর্ষ ভুমিকায় ছিল বিকন ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ৮ টাকা ৭০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৫.৭২ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের দ্বিতীয় ভুমিকায় ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৩.০৪ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর পতন ঘটিয়েছে ট্রাস্ট ব্যাংক ১.৭৮ পয়েন্ট, আইএফআইসি ব্যাংক ১.৫৯ পয়েন্ট, বেক্সিমকো ফার্মা ১.৪৮ পয়েন্ট, ইউসিবি ব্যাংক ১.৩৩ পয়েন্ট, জিপিএইচ ইস্পাত ১.২৮ পয়েন্ট, এডিএন টেলিকম ১.২৫ পয়েন্ট, ন্যাশনাল ব্যাংক ১.২২ পয়েন্ট এবং ডেল্টা লাইফ কোম্পানি ১.১৮ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে