ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪
Sharenews24

পতন ঠেকাতে চেয়েছে ৭ কোম্পানির শেয়ার

২০২৪ এপ্রিল ২৩ ১৬:০৭:০২
পতন ঠেকাতে চেয়েছে ৭ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারের টানা পতন ঠেকাতে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি গতকাল সোমবার অংশীজনদেন নিয়ে বৈঠকে বসেছিল। বৈঠকে শেয়ারবাজার ইতিবাচক রাখার জন্য তিন সিদ্ধান্তও নেয়া হয়েছিল। কিন্তু তারপরও আজ মঙ্গলবার শেয়ারবাজরে বড় পতন হয়েছে। এদিন বাজারে পতন ঠেকানো চেষ্টা করেছিল মেগা ৭ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-ওরিয়ন ইনফিউশন, ইস্টার্ন ব্যাংক, কোহিনূর কেমিক্যাল, ব্র্যাক ব্যাংক, লাভেলো আইসক্রীম, মালেক স্পিনিং ও রেনেটা ফার্মা। কোম্পানিগুলোর শেয়ার দাম বাড়ার মাধ্যমে ডিএসই সূচকে যোগ করেছে ১০ পয়েন্টের বেশি। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দাম যদি আজ না বাড়তো, তাহলে ডিএসইর সূচক আর কমতো ১০ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক টেনে তোলার চেষ্টায় শীর্ষ ভুমিকায় ছিল ওরিয়ন ইনফিউশন। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৯ টাকা ৬০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ২.২৭ পয়েন্ট।

ডিএসইর সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় ভুমিকায় ছিল ইস্টার্ন ব্যাংক। কোম্পানিটির শেয়ার দর আজ বেড়েছে ৪০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ১.৭৯ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসই সূচকে পতন কমিয়েছে কোহিনূর কেমিক্যাল ১.৪১ পয়েন্ট, ব্র্যাক ব্যাংক ১.২৩ পয়েন্ট, লাভেলো আইসক্রীম ১.০৭ পয়েন্ট, মালেক স্পিনিং ১.০২ পয়েন্ট ও রেনেটা ফার্মা ১.০১ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে