ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪
Sharenews24

ভারী বৃষ্টিতে সৌদি আরবে বন্যা, শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইন ক্লাস

২০২৪ মে ০২ ২০:০৫:০৬
ভারী বৃষ্টিতে সৌদি আরবে বন্যা, শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইন ক্লাস

প্রবাস ডেস্ক : সৌদি আরবের বিভিন্ন স্থানে মুষলধারে বৃষ্টির ফলে বন্যার সৃষ্টি হয়েছে। এতে ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে বাসিন্দারা। বন্যার পানিতে অনেক স্থানে সাধারণ মানুষের গাড়ি ডুবে গেছে এবং রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। সাধারণ মানুষকে সহায়তা করার জন্য জরুরি সেবার কর্মকর্তা ও কর্মচারীরা তৎপরতা বাড়িয়েছেন।

বন্যার কারণে বুধবার দেশটির কয়েকটি অঞ্চলে স্কুলও বন্ধ ঘোষণা করা হয়েছে। যেসব এলাকয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, সেসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলবে অনলাইনে।

উপসাগরীয় দেশটির আবহাওয়া অফিস ভ্রমণ সতর্কতা জারি করেছে। কিছু এলাকায় স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশেষ করে পূর্বাঞ্চলীয় প্রদেশের রাজধানী রিয়াদে প্রতিকূল আবহাওয়ায় শিক্ষা কার্যক্রম অনলাইনে চলছে।

গালফ নিউজ ও আল আরাবিয়া জানিয়েছে, বছরের এই সময় বিরল বৃষ্টি জলবায়ু পরিবর্তনের কারণে বলে ধারণা করা হচ্ছে। ২০২২ সালের নভেম্বরে ভারী বৃষ্টিপাতের কারণে উপকূলীয় বন্যার কবলে পড়েছিল সৌদি। সে সময় জেদ্দা শহরে দুইজন নিহত হয়েছিলেন। যদিও সৌদিতে সাধারণত বৃষ্টিপাত এবং বন্যার কথা শোনা যায় না। আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদির কয়েকটি অঞ্চলে আগামী শুক্রবার পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে