ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

লোকসানে ফার্মা খাতের ৪ কোম্পানি

২০২৪ মে ০৪ ১৭:৪৪:৫৭
লোকসানে ফার্মা খাতের ৪ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩৩টি কোম্পানি রয়েছে। এর মধ্যে ২৬টি কোম্পানির (জানুয়ারি-মার্চ’২৪) প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবদেন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী (জানুয়ারি-মার্চ’২৪) প্রান্তিকে লোকসানে রয়েছে ৪ কোম্পানি। একই সময়ে আয় বেড়েছে ১৫ কোম্পানির এবং কমেছে ৭ কোম্পানির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

লোকসানে যাওয়া কোম্পানিগুলো হলো- একমি পেস্টিসাইডস, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস এবং গ্লোবাল হেভিকেমিক্যাল।

একমি পেস্টিসাইডস

চলতিঅর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৯ পয়সা লোকসান হয়েছিল।

সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ০৫ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩১ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৯ পয়সা।

ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই ২৩-মার্চ ২৪) কোম্পানিটির ১৩ পয়সা লোকসান হয়েছে। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১০ পয়সা।

গ্লোবাল হেভিকেমিক্যাল

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৫৩ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ১৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ১ টাকা ৪৪ পয়সা।

শেয়ারনিউজ, ৪ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে