ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

চুরির অভিযোগে মার্কিন সেনা গ্রেপ্তার

২০২৪ মে ০৮ ০৬:৩১:০৫
চুরির অভিযোগে মার্কিন সেনা গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : চুরির অভিযোগে মার্কিন এক সেনা সার্জেন্টকে গ্রেফতার করেছে রাশিয়া। গ্রেফতারকৃত মার্কিন সেনা সার্জেন্ট দক্ষিণ কোরিয়ায় অবস্থান করছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি মঙ্গলবার (০৭ মে) এক প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত এক মার্কিন সেনাকে রাশিয়ায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। গ্রেপ্তারকৃত ওই মার্কিন সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাক।

সার্জেন্ট গর্ডন ব্ল্যাকের বিরুদ্ধে একজন নারীর কাছ থেকে চুরি করার অভিযোগ রয়েছে। রাশিয়ার সুদূর পূর্বের ভ্লাদিভোস্টক শহরে গত ২ মে তাকে গ্রেপ্তার করা হয়। তবে সেসময় তিনি সরকারি সফরে ছিলেন না।

এই বিষয়ে ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেছেন, যুক্তরাষ্ট্র ‘এই ঘটনার পাশাপাশি রাশিয়ার সাথে সম্পর্কিত অন্যান্য বিষয় সম্পর্কেও অবগত’।

স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউসে ব্রিফিংয়ে কিরবি বলেন, তিনি এই বিষয়ে আর বিস্তারিত জানাতে পারবেন না।

অন্যদিকে মার্কিন সেনাবাহিনীর একটি বিবৃতি অনুসারে, রাশিয়ায় গ্রেপ্তারকৃত ওই সৈনিক অপরাধমূলক অসদাচরণের অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

মুখপাত্র সিনথিয়া স্মিথ বলেছেন, ‘সেনাবাহিনী তার পরিবারকে বিষয়টি অবহিত করেছে এবং মার্কিন পররাষ্ট্র দপ্তর রাশিয়ায় গ্রেপ্তার হওয়া সৈনিককে যথাযথ কনস্যুলার সহায়তা প্রদান করছে।’

বিবিসির মার্কিন অংশীদার সিবিএসের মতে, সৈনিকটি দক্ষিণ কোরিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের ফোর্ট কাভাজোসে ডিউটি ​​স্টেশন পরিবর্তন করার প্রক্রিয়াধীন ছিল।

শেয়ারনিউজ, ০৮ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে