ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

নিজের দুর্বলতার কথা জানিয়ে কাঁদলেন মোদি

২০২৪ মে ০৮ ১২:১৩:৪৭
নিজের দুর্বলতার কথা জানিয়ে কাঁদলেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক : এক সাক্ষাৎকারে ক্যামেরার সামনে চোখের জল ফেলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূলত সাক্ষাৎকারের একপর্যায়ে মায়ের কথা স্মরণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। এ সময় নিজের দুর্বলতার কথাও জানান তিনি। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউকে এই সাক্ষাৎকার দেন তিনি।

সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমি যখন বিজেপির সঙ্গে জাতীয় পর্যায়ে কাজ করার পর গুজরাটের মুখ্যমন্ত্রী হলাম তখন আমার মা খুবই খুশি হয়েছিলেন। সেদিন তিনি আমাকে বলেছিলেন, দেখ ভাই—আমার সামনে ওয়াদা কর, প্রথমত, তুই গরিবের কল্যাণে কাজ করবি এবং দ্বিতীয়ত কখনোই ঘুষ নিবি না।’ এ সময় তাঁর চোখ অশ্রুসিক্ত হয়ে উঠে।

গরিব কল্যাণে কাজ করার বিষয়টি নিয়ে মোদি বলেন, ‘আপনি এটাকে আমার দুর্বলতা বা যা খুশি বলতে পারেন। কিন্তু গরিব-দুঃখীদের কথা উঠলেই আমি আবেগপ্রবণ হয়ে উঠি এবং এটি আমার দুর্বলতা।

পরে নিজের লোকসভা আসন বারাণসি ও গঙ্গা নদীর সঙ্গে তাঁর বন্ধনের কথা বলতে গিয়ে মোদির চোখ আরও দুইবার অশ্রুসিক্ত হয়ে উঠে।

মোদি বলেন, ‘বারাণসির সঙ্গে আমার যেন মা-ছেলের সম্পর্ক। একই সম্পর্ক কাশীর সঙ্গে।’ এ সময় তিনি অশ্রুসিক্ত হয়ে পড়েন। গঙ্গা নদীর সঙ্গে মোদি তাঁর আত্মিক সম্পর্কের ইঙ্গিত দিয়ে বলেন, ‘বারাণসির সঙ্গে আমার বিশেষ সংযোগ আছে। ২০১৪ সালের নির্বাচনের সময় আমার প্রার্থিতা শেষ মুহূর্তে ঘোষণা করা হয়েছিল। সেবার আমি কাশীতে মনোনয়নপত্র দাখিলের আনুষ্ঠানিকতা শেষ করে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছিলাম।’

তিনি বলেন, ‘তখন আমি সেখানে বলেছিলাম, আমি নিজে এখানে আসিনি বা কেউই আমাকে এখানে পাঠায়নি। আমি এখানে এসেছি মা গঙ্গার ডাকে। আজ দশ বছর পর আমি আবারও বলতে পারি... (দীর্ঘ বিরতি) মা গঙ্গা আমাকে দত্তক নিয়েছেন।’ এ পর্যায়ে তিনি আবারও অশ্রুসিক্ত হয়ে ওঠেন।

শেয়ারনিউজ, ০৮ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে