ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

এইডস ছড়ানোর জন্য অনেকের সঙ্গে যৌনতা, অতঃপর...

২০২৪ মে ০৯ ০১:০৮:৩০
এইডস ছড়ানোর জন্য অনেকের সঙ্গে যৌনতা, অতঃপর...

আন্তর্জাতিক ডেস্ক : নিজেও মরণ রোগ এইডসে আক্রান্ত হয়েছেন এরপর এই রোগ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে অনেকের সঙ্গে যৌনমিলন করেছেন। এমনই অভিযোগ উঠেছে যুক্তরাষ্ট্রের এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্ত ওই যুকবকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

মঙ্গলবার (০৭ মে) সিবিএস নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিবিএস নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের আইডাহোতে এক ব্যক্তিকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ওই ব্যক্তি এইডস আক্রান্ত হয়েও বহুজনের সঙ্গে সমকামী সম্পর্কে লিপ্ত হয়েছেন। তবে বিষয়টি সঙ্গীদের কারও জানাননি তিনি।

বিকৃত এ কর্মকাণ্ডে লিপ্ত হওয়া ব্যক্তির নাম আলেক্সান্ডার লু। তিনি ৩০ থেকে ৫০ জন প্রাপ্তবয়স্ক পুরুষ এবং কিশোরের সঙ্গে সমকামিকায় লিপ্ত হয়েছেন। এরমধ্যে ১৬ বছরের এক কিশোরও রয়েছে বলে জানিয়েছে এডা কাউন্টি প্রসিকিউটর অফিস।

প্রতিবেদনে বলা হয়েছে, লুর বিরুদ্ধে গোয়েন্দারা ২০২৩ সালের আগস্ট থেকে তদন্ত শুরু করেন। ওই সময়ে গোয়েন্দারা তার সঙ্গে অনলাইনে যোগাযোগ করেন। ওই সময়ে লু ভাবেন তিনি ১৫ বছর বয়সী কোনো কিশোরের সঙ্গে কথা বলছেন।

লু গোয়েন্দাদের খোলামেলো ছবি পাঠান এবং তার সঙ্গে দেখা করার আগ্রহ দেখান। তাকে তিনি জানান, তাদের মধ্যে যৌনকর্ম হলে সেটি তিনি ভিডিও করে রাখবেন। এরপর দেখা করার জন্য নির্দিষ্ট জায়গার কথাও জানান তিনি।

সংবাদমাধ্যম জানিয়েছে, লু যখন নির্ধারিত জায়গায় যান তখন গোয়েন্দারা তাকে গ্রেপ্তার করেন। তার বিরুদ্ধে শিশুকে প্রলোভন দেখানোর অভিযোগ অনা হয়।

পুলিশ জানিয়েছে, তদন্তে দেখা গেছে, লু তখন এইডসের ওষুধ সেবন করেননি।

তিনি পুলিশকে জানান, সঙ্গীদের মধ্যে ইচ্ছাকৃতভাবে এইডস ছড়িয়ে দিতে যৌনকর্ম করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ৩ মে আদালত তাকে ৩০ বছরের কারাদণ্ড দেন।

যদিও কারাদণ্ডের মেয়াদ ১৬ বছর পূর্ণ হলে তিনি প্যারোলে মুক্তির সুযোগ পাবেন।

শেয়ারনিউজ, ৮ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে