ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

ভারতের শেয়ারবাজারে বড় পতন, নিপটি সার্পোট লেভেলের নিচে

২০২৪ মে ০৯ ২২:৫৩:৩২
ভারতের শেয়ারবাজারে বড় পতন, নিপটি সার্পোট লেভেলের নিচে

ডেস্ক রিপোর্ট : ভারতের শেয়ারবাজারে আজ বৃহস্পতিবার (০৯ মে) বড় পতন হয়েছে। দেশটির নিফটি আজ ৩৪৫ পয়েন্ট নিম্নগামী হয়েছে। এদিন সূচকটি সাপোর্ট লেভেল তথা ৫০ দিনের এক্সপোনেনসিয়াল মুভিং অ্যাভারেজ ২২১৫০ পয়েন্টের নীচে চলে গেছে। দৈনিক চার্টে আজ নিফটি লং নেগেটিভ ক্যান্ডেল তৈরি করেছে।

এই বিষয়ে এইচডিএফসি সিকিউরিটিজের (HDFC Securities) পক্ষ থেকে নাগরাজ শেট্টি জানিয়েছেন, নিফটি বর্তমানে একটি বড় রেঞ্জের মধ্যে ঘোরাফেরা করছে। আপাতত ২২৮০০ থেকে ২১৭৫০ পয়েন্টের রেঞ্জে এই সূচক ঘোরাফেরা করছে। স্বল্প মেয়াদের নিরিখে সূচকটি সাপোর্ট লেভেল রয়েছে ২১৭৫০ পয়েন্টে। আগে এই রেঞ্জ থেকে সূচকটিকে বাউন্স ব্যাক করতে দেখা গিয়েছিল। আগামী কয়েকটি সেশনে এই সূচককে লোয়ার সাপোর্ট থেকে ফের বৃদ্ধি পেতে দেখা যেতে পারে। বর্তমানে নিফটি রেজিস্ট্যান্স লেভেল রয়েছে ২২১০০ পয়েন্ট।

নিফটির পুট অপশনের বিশ্লেষণ অনুসারে, ওপেন ইন্টারেস্ট রয়েছে ২১৫০০ পয়েন্টের স্তরে। এটি সাপোর্ট লেভেল হিসাবে মনে করা হচ্ছে। কলের সাইডে গুরুত্বপূর্ণ ওআই রয়েছে ২২২০০। এটির পরবর্তী স্ট্রাইক প্রাইস রয়েছে ২২৩০০-এ।

এই বিষয়ে কোটাক সিকিউরিটিজের ইকুইটি বিভাগের প্রধান শ্রীকান্ত চৌহান জানিয়েছেন, ‘আমরা মনে করি, স্বল্প মেয়াদে বাজারের টেক্সচার দুর্বল রয়েছে। অতিরিক্ত বিক্রির জন্য আমরা বর্তমান স্তর থেকে ফের পুলব্যাকের সম্ভাবনা দেখতে পাচ্ছি। এখন বিনিয়োগকারীদের জন্য গুরুত্বপূর্ণ স্তর ২২২০০/২২৫৫০। এই স্তরের উপরে বাজার পৌঁছলে তা ২২১০০ থেকে ২২১৫০ পয়েন্টের মধ্যে পৌঁছতে পারে। যদি সূচকে পতন হয় সেক্ষেত্রে বাজার ২১৮৫০ থেকে 2২১৮০০ পয়েন্টের মধ্যে থাকতে পারে।’

অন্যদিকে, JM Financial এবং BlinkX -এর তেজস শাহ জানিয়েছেন, ১আজ নিফটি গুরুত্বপূর্ণ সাপোর্ট জোনের নীচে ক্লোজ হয়েছে। বাজারের সূচকগুলি আওয়ারলি চার্টে ওভারসোল্ড জোনে রয়েছে।’

সূত্র : দ্যা ইকোনমিক টাইমস

শেয়ারনিউজ, ০৯ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে