ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
Sharenews24

এক বোতল হুইস্কি বিক্রি হল ২৮ কোটি টাকায়!

২০২৩ নভেম্বর ২০ ১৭:৫২:২৯
এক বোতল হুইস্কি বিক্রি হল ২৮ কোটি টাকায়!

লাইফস্টাইল ডেস্ক : স্কচ হুইস্কির একটি বিরল বোতল বিক্রি হয়েছে ২.১ মিলিয়ন পাউন্ডে (প্রায় ২৯ কোটি টাকা)। ম্যাকালান ১৯২৬ সিঙ্গেল মল্ট বিশ্বের সবচেয়ে চাহিদার তুঙ্গে থাকা হুইস্কিগুলোর মধ্যে অন্যতম। ফাইন আর্টস কোম্পানি সোথবির নিলামে এটি অনুমিত দামের চেয়ে দিগুণ বেশি মূল্যে বিক্রি হয়েছে।

নিলামকারী কোম্পানির হুইস্কি বিভাগের প্রধান জনি ফোওলেও এর স্বাদে মুগ্ধ বনে গেছেন। তিনি নিলামের আগে হুইস্কিটির এক ফোঁটার স্বাদ নেয়।

ঐ অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেছেন, এটি স্বাদে বেশ সমৃদ্ধ। এতে প্রচুর শুকনো ফল রয়েছে যেমন আপনি আশা করবেন। এছাড়াও রয়েছে প্রচুর পরিমাণে মশলা।

১৯৮৬ সালে হুইস্কিটি মাত্র ৪০ টি বোতল বাজারে আসে। এর আগে এটি প্রস্তুত হতে প্রায় ৬০ বছর সময় লেগেছিল। প্রস্তুতকৃত ৪০ টি বোতল প্রথমদিকে বিক্রির জন্য রাখা হয়নি। বরং ম্যাকালানের শীর্ষ ক্লায়েন্টদের জন্য সেগুলো পরিবেশন করা হতো। সেক্ষেত্রে যখনই বছরের পর বছর ধরে এর বোতল নিলাম করা হয়েছে সেখানে অসাধারণ সব দাম পাওয়া গেছে।

তারই ধারাবাহিকতায় অনুরূপ একটি বোতল ২০১৯ সালে ১ দশমিক ৫ মিলিয়ন পাউন্ডে বিক্রি হয়েছিল। নিলামের বিষয়ে কথা বলতে যেয়ে ফোওলে বলেন, ম্যাকালান ১৯২৬ হুইস্কিটি এতটাই স্পেশাল যে, সকল নিলামকারী এটিকে বিক্রি করতে চায় এবং সকল সংগ্রাহক এটিকে কিনতে চায়। সূত্র: সিএনএন

শেয়ারনিউজ, ২০ নভেম্বর ২০২৩

পাঠকের মতামত:

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর



রে