ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
Sharenews24

শেয়ারবাজারকে টেনে নামাল মেগা ১০ কোম্পানি

২০২৪ মার্চ ২৫ ১৫:০২:১০
শেয়ারবাজারকে টেনে নামাল মেগা ১০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস আজ সোমবার (২৫ মার্চ) দেশের শেয়ারবাজারে বড় পতন দেখা গেছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে পৌনে ৬৭ পয়েন্ট। এদিন শেয়ারবাজারকে টেনে নামিয়েছে মেগা ১০ কোম্পানি। লংকাবাংলা ফাইন্যান্স ও আমারস্টক এনালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- লাফার্জহোলসিম বাংলাদেশ, রেনাটা, বিকন ফার্মা, বেক্সিমকো ফার্মা, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা, ব্রাক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

কোম্পানিগুলোর শেয়ারের দাম বাড়ার কারণে এদিন ডিএসইর সূচক কমেছে প্রায় ৩৭ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক টেনে নামানোর প্রথম স্থানে ছিল লাফার্জহোলসিম বাংলাদেশ। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৫ টাকা ৯০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ১১.৫৯ পয়েন্ট।

ডিএসইর সূচক পতনের ভুমিকায় আজ দ্বিতীয় স্থানে ছিল রেনাটা পিএলসি। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ২৫ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৬.৬৭ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক টেনে নামানোর প্রক্রিয়ায় অন্যান্য কোম্পানির মধ্যে বিকন ফার্মার দায় ছিল ৪.৬৫ পয়েন্ট, বেক্সিমকো ফার্মার ৩.২৪ পয়েন্ট, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ২.৪৯ পয়েন্ট, ওরিয়ন ইনফিউশন ২.০৯ পয়েন্ট, ওরিয়ন ফার্মার ১.৩৫ পয়েন্ট, গ্রামীণফোন ১.২৭ পয়েন্ট, ব্রাক ব্যাংকের ১.২২ পয়েন্ট, বার্জার পেইন্টস ১.২০ পয়েন্ট, ন্যাশনাল ব্যাংকের ১.২১ পয়েন্ট এবং ট্রাস্ট ব্যাংকের ১.১৩ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৫ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে