ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪
Sharenews24

‘তাপমাত্রা ৪২ ডিগ্রির উপরে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে’

২০২৪ এপ্রিল ২৮ ১৫:০৬:৩৮
‘তাপমাত্রা ৪২ ডিগ্রির উপরে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে’

নিজস্ব প্রতিবেদক : প্রচণ্ড গরমের মধ্যে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, প্রচণ্ড গরমের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোনো মানে হয় না। কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে ওই দিন সংশ্লিষ্ট এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

রোববার (২৮ এপ্রিল) ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, কিছু হলে আগে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে হবে এমন ধারণা রাখা উচিত নয়। আমাদের নতুন পাঠ্যক্রমটি প্রতিষ্ঠানকেন্দ্রিক, তাই শিক্ষার্থীদের জন্য স্কুল ও কলেজে আসা গুরুত্বপূর্ণ। উচ্চশিক্ষায় অনলাইন ক্লাস করা যেতে পারে।

তিনি আরও বলেন, শনিবার স্কুল খোলা রাখার সিদ্ধান্ত গরমে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে করা হয়েছে। ক্ষতি পুষিয়ে গেলে পরে আবারও মন্ত্রণালয় নতুন করে সিদ্ধান্ত নেবে।

এদিকে, তীব্র তাপপ্রবাহ ও তাপপ্রবাহের সতর্কতার মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। তবে স্বাভাবিক সময়ের তুলনায় শ্রেণীকক্ষে উপস্থিতির হার কমেছে। কিছু শিক্ষার্থী অসুস্থ হওয়ায় তীব্র তাপপ্রবাহের সময় স্কুল বন্ধ বা অনলাইনে ক্লাস নেওয়ার দাবি জানিয়েছেন অভিভাবকরা।

শেয়ারনিউজ, ২৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে