ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

হিজাব-বোরখায় ক্যাফেতে প্রবেশ নিষিদ্ধ! নেটাপাড়ায় ভাইরাল

২০২৪ এপ্রিল ১৬ ১৯:৩৫:০১
হিজাব-বোরখায় ক্যাফেতে প্রবেশ নিষিদ্ধ! নেটাপাড়ায় ভাইরাল

ডেস্ক রিপোর্ট : হিজাব-বোরখা পরা মহিলাদের ক্যাফেতে ঢুকতে দেওয়া হচ্ছে না। বেশ কয়েকজন মহিলা অভিযোগ করেছেন যে তাদের পোশাকের অজুহাতে দিল্লির নিউ ফ্রেন্ডস কলোনিতে মারবিয়া ক্যাফেতে প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছিল। এই ঘটনাকে ঘিরে নেটপাড়ায় তোলপাড় সৃষ্টি হয়।

ঘটনার সূত্রপাত গত রোববার। একজন মহিলা অভিযোগ করেছেন যে রিসেপশনিস্ট তাদের কয়েকজনকে বোরকা পরা নিউ ফ্রেন্ডস কলোনির মারবিয়া ক্যাফেতে ঢুকতে দেয়নি। কোনো বিবাদে না জড়াতেই পর্দানশীল ব্যক্তিরা ঘটনাস্থল ত্যাগ করেন বলে জানা গেছে।

পরে জানা যায়, দিল্লির ওই ক্যাফের রিসেপশনিস্টরা জানিয়েছিলেন যে হিজাব বা বোরকা পরা কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না। এটি তাদের ক্যাফে নীতি। নিহতদের একজনের দাদা আরব আলি এই বিষয়ে ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্ট করেছেন।

তাঁর বক্তব্য, 'আপনি অন্য ধর্মের পোশাক পরে প্রবেশ করতে পারেন, কিন্তু হিজাব পরিহিতদের দিল্লির এই ক্যাফেতে প্রবেশ করতে দেওয়া হয় না।' পুরো ঘটনার বিস্তারিত তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়। দুপুর ২টার দিকে কয়েকজন বোরকা পরা মহিলা দিল্লির মারবিয়া ক্যাফেতে যান।

প্রথমে রিসেপশনিস্ট জিজ্ঞাসা করলেন তাদের নামে একটি টেবিল বুক করা আছে কি না। সেই অনুপস্থিতিতে অন-স্পট বুকিং করতে বলেন নারীরা। কিন্তু তারপরও তাদের ঢুকতে দেওয়া হয়নি।

অভিযোগ, রিসেপশনিস্ট সাফ জানিয়ে দেন, ক্যাফেতে বোরখা পড়া নিষেধ। মহিলারা তর্ক না করে এলাকা ছেড়ে চলে যায়।পরে তারা ক্যাফেতে ফোন করে। কাউকে আদৌ বোরখা পরতে দেওয়া হচ্ছে কি না তা যাচাই করা হয়। জানা গেছে, মারবিয়া ক্যাফেতে হিজাব-বোরখা পড়া নিষিদ্ধ।

মহিলাদের অভিযোগ, ক্যাফে কর্তৃপক্ষ বারবার জানায়, এটাই তাদের রেস্তরাঁ পলিসি।

আরব আলি নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে আরও উল্লেখ করেন, 'হঠাৎ করেই নিজের গলার সুর বদল করে ফেলেন ক্যাফে কর্মী। তিনি জানান, ফর্মাল, সেমি ফর্মাল এবং ক্যাজুয়াল ছাড়া কোনও পোশাকে এন্ট্রি দেওয়া হয় না রেস্তরাঁয়।

কেন হিজাব পরে ভিতরে প্রবেশ করতে দেওয়া হয় না, এই প্রশ্ন করা হলে ক্যাফে কর্মীর সাফাই, সম্ভবত রিসেপশনিস্ট মহিলা বোঝাতে ভুল করেছেন।'

এক্স হ্যান্ডেলের এই পোস্ট হু হু করে নেটাপাড়ায় ভাইরাল হতে শুরু করে। তা নজরে পরে ক্যাফে মালিকেরও। সূত্র : এখনই সময়।

শেয়ারনিউজ, ১৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর



রে