ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
Sharenews24

হাসপাতালে ডাক্তার না পাওয়া গেলে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী

২০২৪ এপ্রিল ২৭ ১৯:৩৮:১৭
হাসপাতালে ডাক্তার না পাওয়া গেলে ব্যবস্থা : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, হাসপাতালগুলোতে ডাক্তাররা কেন থাকেনা সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন, ডাক্তার সংকট এক দিনের সমস্যা নয়, এটা বহুদিনের সমস্যা। জনবল সংকট কাটাতে ইতোমধ্যে স্ট্যান্ডার্ড সেট আপের অনুমোদন হয়েছে।

হাসপাতালগুলোতে কেন ডাক্তার থাকে না, এ ব্যাপারে ডিজি ও মন্ত্রণালয়ের সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।অনেককে শোকজ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টুঙ্গীপাড়া ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইতোমধ্যে ২১ জন ডাক্তার পদায়ন করা হয়েছে। আমি খেয়াল রাখব তারা আসেন কি না। না এলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়াও এই গরমে কোল্ডকেসগুলো ভর্তি না রেখে ইমার্জেন্সি রোগীদের জন্য হাসপাতালগুলোতে বেড খালি রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী টুঙ্গীপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন। এ সময় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

পরে তিনি গিমাডাঙ্গা কমিউনিটি ক্লিনিক, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং অ্যাসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের প্ল্যান্ট পরিদর্শন করেন।

শেয়ারনিউজ, ২৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে