ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

নিউইয়র্কে বন্ধুকধারীর হামলায় প্রাণ গেলো দুই বাংলাদেশির

২০২৪ এপ্রিল ২৮ ২০:০৯:৩৬
নিউইয়র্কে বন্ধুকধারীর হামলায় প্রাণ গেলো দুই বাংলাদেশির

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রে নিউইয়র্কে জেনার স্ট্রিটে বন্ধুকধারীরা দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে। শনিবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত দুই বাংলাদেশি প্রবাসীর লাশ পুলিশের হেফাজতে রয়েছে।

নিহতরা হলেন- আবু সালেহ মো. ইউসুফ জনি (৪৫) ও বাবুল উদ্দিন। ইউসুফ জনির গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাট ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি গ্রামে। তিনি সাবেক মেম্বার নুরুল হকের পুত্র। বাবুল উদ্দিনের বাড়ি কুমিল্লায়।

এ ঘটনায় নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। থামছে না তাদের পরিবার ও আত্মীয়-স্বজনদের কান্না। মৃত্যুর সংবাদ পরিবারের কাছে জানান যুক্তরাষ্ট্রে বসবাসরত কানাইঘাটের দুলাল আহমদ।

পারিবারিক সূত্রে জানা যায়, ১০ মাস পূর্বে স্ত্রী এবং ৫ বছর ও আড়াই বছরের দুই মেয়েকে নিয়ে স্থায়ী বসবাসের জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ইউসুফ জনি। সেখানে একটি পেইনটিং কোম্পানিতে কর্মরত ছিলেন তিনি। তার পরিবারের সদস্যরা সিলেট শহরের মেজরটিলায় বসবাস করে আসছেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলো শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ও বিভিন্ন সূত্রে জানা যায়, হত্যার শিকার ইউসুফ জনি ও বাবুল উদ্দিন বাফেলোর জেনার স্ট্রিটে ১০০ ব্লকে একটি বাসার রঙের কাজে ছিলেন।

এ সময় কয়েকজন আততায়ী বাবুল উদ্দিনের কাছে চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় তারা বাবুলকে ছুরিকাঘাত করলে তাকে রক্ষা করতে ইউসুফ জনি এগিয়ে গেলে আততায়ী বন্দুকধারীরা তাদের দু’জনকে গুলি করে হত্যা করে। তারা দু’জনই কিছুদিন আগে বাফেলোতে স্থান পরিবর্তন করেছিলেন বলে জানা গেছে।

বাফেলো পুলিশের মুখপাত্র মাইকেল জে ডিজর্জ বলেন, শনিবার (২৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার জেনার স্ট্রিটে ১০০ ব্লকে গুলির খবর পায় পুলিশ। পরে পুলিশের সোয়াত টিমও ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে তারা দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। এ ঘটনায় জড়িত কে বা কারা তাদের বিষয়ে কিছুই জানায়নি পুলিশ।

মর্মান্তিক এ হত্যার খবর ছড়িয়ে পড়লে শোকের মাতম নেমে আসে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। পাশাপাশি প্রবাসীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। শোকাহত দুই পরিবারের পাশে দাঁড়িয়ে তারা হত্যাকাণ্ডের বিচার দাবিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবেন বলে জানান।

শেয়ারনিউজ, ২৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে